Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬
  • ||
শিরোনাম

জাপা চাইলে আ.লীগের প্রার্থী প্রত্যাহার বিবেচনা করবো: কাদের

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মন্তব্য করেছেন, জাতীয় পার্টি (জাপা) চাইলে এরশাদের আসনের (রংপুর-৩) উপ নির্বাচনে আ.লীগের প্রার্থী প্রত্যাহারের বিষয়টি বিবেচনা করা যেতে পারে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বনানীর সেতু ভবনে এক অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, জোটগতভাবে আমাদের কাছে আসনটি চায়… তখন আমরা বিবেচনা করব। এই মুহূর্তে আমাদের প্রার্থী আছে। যতক্ষণ পর্যন্ত না আলোচনা হচ্ছে, ততক্ষণ পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।

তিনি বলেন, আমরা কিছু বিষয়ে আলোচনা করেছি, উনারাও বিষয়টি বিবেচনা করবেন বলেছেন। তবে শেষ পর্যন্ত হয়ত আর দুই চারদিন পর… প্রত্যাহারের দিনের মধ্যেই আমরা নিশ্চিত হব। তবে জাতীয় পার্টি এখনও এ বিষয়ে কোনো আলোচনা করেনি, কোনো সিদ্ধান্তও হয়নি।

১৯৮৬ সালে জাতীয় পার্টির প্রার্থী শফিকুল গণি স্বপন জেতার পর থেকে রংপুর আসনটি আর কখনও জাতীয় পার্টির হাতছাড়া হয়নি। সর্বশেষ দুটি নির্বাচনে এ আসন থেকে এমপি হয়েছিলেন পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ২০১৪ ও ২০১৮ সালের ওই নির্বাচনে এরশাদের বিপরীতে কোনো প্রার্থী দেয়নি মহাজোটে তাদের শরিক আওয়ামী লীগ।

চলমান একাদশ সংসদের বিরোধী দলীয় নেতা এরশাদ গত ১৪ জুলাই মারা গেলে রংপুর-৩ আসনটি শূন্য হয়। ৫ অক্টোবর ভোটের দিন রেখে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।


পূর্বপশ্চিমবিডি/কেএম

আওয়ামী লীগ,জাতীয় পার্টি,রংপুর-৩,ওবায়দুল কাদের
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত