Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||

ছাত্রলীগ নিয়ে প্রকাশিত সব খবর সঠিক নয়: তথ্যমন্ত্রী

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নিয়ে প্রকাশিত সব খবর সঠিক নয় বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

ছাত্রলীগের কমিটি থাকছে কি না এমন প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই ছাত্রলীগের কমিটির বিষয়টি দেখাশোনা করেন। তিনিই ছাত্রলীগের কমিটি থাকবে কি না এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। তবে, ছাত্রলীগের ব্যাপারে ঢালাওভাবে যেসব অভিযোগ করা হয়, সেসব সত্য নয়। ছাত্রলীগে কিছু অনুপ্রবেশকারী ঢুকেছে। তারা নানা সময় নানা ঘটনা ঘটায়। সেগুলোর দায় ছাত্রলীগের ওপর এসে পড়ে। সবসময় যে খবর প্রচারিত হয়, তার সবগুলো সঠিক নয়।

তিনি বলেন, গয়েশ্বর বাবু (বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়) বলেছেন, মানববন্ধন নয়, দানববন্ধন করতে হবে। দানববন্ধন বলে তিনি কোনো অশুভ শক্তির ইঙ্গিত দিচ্ছেন। কারণ, বিএনপি অতীতে বিভিন্ন সময় দানবীয় রূপ ধারণ করেছে। ২০১৩, ১৪, ১৫ সালে, এমনকি ২০১৮ সালের নির্বাচনের আগেও তাদের কার্যালয়ের সামনে বিএনপি কর্মীদের দানবীয় রূপ দেখেছি। তারা মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করেছে, সরকারি সম্পত্তি পুড়িয়েছে, পবিত্র কোরআন শরিফ পুড়িয়েছে, তারা শত শত মানুষকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে। দানববন্ধব করতে হবে- গয়েশ্বর বাবু এ ঘোষণার মধ্য দিয়ে আবারও সেই একই রূপ ধারণের ইঙ্গিত দিচ্ছেন কি না, সেটিই হচ্ছে প্রশ্ন।

তথ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের জনগণ অতীতের মতো তাদের (বিএনপি) আর দানবীয় রূপ ধারণ করতে দেবে না। কারণ, বিএনপি এসব অপকর্ম করেছিল বিধায় মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। তারা ২০১৪ ও ১৮ সালের নির্বাচনে প্রত্যাখ্যাত হয়েছে। সুতরাং, একই কাজ তারা আর করতে পারবে না। আমি তাদের অনুরোধ জানাবো, ভবিষ্যতে দানবীয় রূপ ধারণের চিন্তা না করে বরং নিয়মতান্ত্রিকভাবে রাজনীতির পথে হাঁটার। সেটি তাদের ও জনগণের জন্য শুভ হবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত