Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
  • ||

বিশ্ব নেতা শেখ হাসিনা রোহিঙ্গাদের ফেরত পাঠাবেনই: নানক

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৯, ০১:১৬ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৯, ০১:২০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিশ্ব নেতা শেখ হাসিনা রোহিঙ্গাদের ফেরত পাঠাবেনই। নেত্রী যে কথা বলেন, সে কথা পালন করেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে '২৮ সেপ্টেম্বর রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিন' উপলক্ষে উত্তর যুবলীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে রোহিঙ্গাদের ফেরত পাঠানো সম্ভব হচ্ছে না বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই বক্তব্যের সমালোচনা করে নানক বলেন, আমি তাদের (বিএনপি) কাছে প্রশ্ন করতে চাই। এই রোহিঙ্গা তো আপনাদের সময়ও এসেছিলো। তখন রোহিঙ্গাদের ফিরতে দেন নি। যে রোহিঙ্গা এসেছে বিশ্ব নেতা শেখ হাসিনা এই রোহিঙ্গাদের ফেরত পাঠাবেন, পাঠাবেনই। আমাদের নেত্রী শেখ হাসিনা যে কথা বলেন, সে কথা পালন করেন। আমি মনে করি জননেত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে সঠিক কাজ করেছেন।

তিনি বলেন, গত ১০ বছরের বেশি সময় ধরে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা সারাবিশ্বে রোল মডেল হিসেবে আবির্ভূত হয়েছে। শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকার শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্পসহ সবক্ষেত্রেই যে উন্নয়ন করেছে, সে উন্নয়নের সুফল ভোগ করছে জনগণ। সবচেয়ে বড় কথা হচ্ছে রাষ্ট্র নায়ক শেখ হাসিনার যেকোনো সিদ্ধান্তের ক্ষেত্রে অগ্রভাগে থাকে জনগণ। এজন্যই বাংলাদেশ থেকে দারিদ্র্যের হার ও বৈষম্য কমেছে। বাংলাদেশ মানবিক উন্নয়নের একটি রাষ্ট্র হিসেবে বিশ্বে রোল মডেল হয়েছে।

তিনি আরও বলেন, জিয়াউর রহমানের ক্ষমতা দখলকে তিনি বলেছিলেন অবৈধ, তখন আমাদের মনে প্রশ্ন জেগে ছিলো। সর্বোচ্চ আদালতে তা প্রমাণ হয়েছে। জিয়া ও এরশাদের ক্ষমতা দখল ছিলো অবৈধ। উনি (শেখ হাসিনা) বলেছিলেন তারেক রহমান দুর্নীতিগ্রস্ত, খালেদা জিয়া সরকার দুর্নীতিগ্রস্ত, সেটি আদালতে আজ প্রমাণিত। জাহানারা ইমামকে স্টেজে বসিয়ে তিনি বলেছিলেন এই বাংলার মাটিতে যুদ্ধাপরাধীদের বিচার হবে। তিনি যুদ্ধাপরাধীদের বিচার করেছেন। বঙ্গবন্ধু হত্যার বিচার করেছেন। রায় কার্যকর করেছেন।

উত্তর যুবলীগের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিলের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আবুল বারকাত, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক সাংসদ মির্জা আজম, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এস.খান

জাহাঙ্গীর কবির নানক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত