Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||

প্রধানমন্ত্রী আপনি কিসের গর্ব করেন: রিজভী

প্রকাশ:  ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী আপনি কিসের গর্ব করেন। আপনার প্রতিটি পদক্ষেপ হচ্ছে হিংসা-বিদ্বেষ ছড়ানো আর কুৎসা রটানো। আপনি আজকে আওয়ামী লীগের সভানেত্রী এটা তো জিয়াউর রহমানের দান।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পবিত্র আশুরা উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আপনি (প্রধানমন্ত্রী) আওয়ামী লীগের সভাপতি থাকতে পারতেন না, যদি সেদিন রাষ্ট্রপতি জিয়াউর রহমান রাষ্ট্রপতি পদে থেকে পিপলস পলিটিক্যাল পার্টি রেজ্যুলেশন আইন না করতেন। সেখানে দরখাস্ত করে ‘আওয়ামী লীগ বাকশাল’ থেকে আওয়ামী লীগ হলো।

জিয়াউর রহমান অবৈধ রাষ্ট্রপতি ছিলেন প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রী আপনার কাছে জিয়াউর রহমান অবৈধ রাষ্ট্রপতি হতে পারেন। কারণ ডাকাতরা যখন কারও বাড়িতে ডাকাতি করে তারা কি বলে আমরা অবৈধ কাজ করছি? কিন্তু যার বাড়ি ডাকাতি হয় সে বুঝতে পারে কী হয়েছে।

তিনি আরও বলেন, যারা গণতন্ত্রকে হত্যা করছেন তারা কি জিয়াউর রহমান সম্পর্কে ইতিবাচক কথা বলবেন? কারণ জিয়াউর রহমানকে স্বীকৃতি দিলে তারা যে হত্যাকারী এটিতে প্রতিষ্ঠিত হয়ে যায়।

এসময় তিনি আওয়ামী লীগকে মিথ্যাচারের কোম্পানি বলেও মন্তব্য করেন। তিনি বলেন, এই কোম্পনির বিজ্ঞাপন ম্যানেজার হচ্ছেন ওবায়দুল কাদের। আর সরকারি বিজ্ঞাপন ম্যানেজার হচ্ছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

সভায় উপস্থিত ছিলেন ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা নেসারুল হক, সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম, তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক ড.কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এস.খান

রুহুল কবির রিজভী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত