Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||

এরশাদের আসনে ১১ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

প্রকাশ:  ০৮ সেপ্টেম্বর ২০১৯, ২২:১৮ | আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ২২:২৩
রংপুর প্রতিনিধি
প্রিন্ট icon

সাবেক রাষ্ট্রপতি এবং জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে হেভিওয়েট প্রার্থী রাহগীর আল মাহি সাদ এরশাদ, এসএম ইয়াসীর, অ্যাডভোকেট রেজাউল করিম রাজুসহ ১১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

রোববার (৮ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পাঁচটা পর্যন্ত রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী রওশনপুত্র রাহগীর আল মাহি সাদ এরশাদ, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, বিএনপি মনোনীত পিপলস পার্টি অব বাংলাদেশের চেয়ারম্যান রিটা রহমান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়াও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, স্বতন্ত্র প্রার্থী হিসেবে এরশাদের ভাতিজা সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ফখর-উজ-জামান জাহাঙ্গীর, মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক শ্রমিক নেতা এম এ মজিদ, মহানগর বিএনপির সহ সভাপতি কাওছার জামান বাবলা, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল, গণফ্রন্টের কাজী শহিদুল্লাহ, ন্যাশনাল পিপলস পার্টির রংপুর জেলার যুগ্ম সাধারণ সম্পাদক শফিউল আলম।

সকাল থেকে উৎসবমুখর পরিবেশে বিভিন্ন প্রার্থীদের পক্ষে দলের নেতাকর্মী ও সমর্থকরা নির্বাচন কার্যালয়ের সামনে জমায়েত হতে থাকেন। পরে দলের প্রার্থীদের পক্ষে নির্বাচন কর্মকর্তার কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এদিকে, আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে দ্বন্দ্ব না থাকলেও জাতীয় পার্টিতে তা প্রকাশ্য রূপ নিয়েছে। দলটির জেলার একটি অংশ সাদ এরশাদের ও এস এম ফখর উজ জামান জাহাঙ্গীরের পক্ষে এবং মহানগর কমিটির নেতাকর্মীদেরকে এস এম ইয়াসীরের পক্ষে মনোনয়ন সংগ্রহে অংশ নিতে দেখা যায়। এছাড়াও এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ারের পক্ষে পার্টির আরেকটি অংশকে পৃথকভাবে কাজ করছে।

এ ব্যাপারে রংপুর আঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, সকাল থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির বিভিন্ন দলের ১১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামীকাল জমা দেওয়ার শেষ দিন।

গত ১ সেপ্টেম্বর নির্বাচন কমিশন রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। ৫ অক্টোবর অনুষ্ঠিতব্য এ উপ-নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র পেশের শেষ তারিখ ৯ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ১১ সেপ্টেম্বর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন হচ্ছে ১৬ সেপ্টেম্বর। ভোট গ্রহণ সকাল ৯ থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে। এ আসনে ভোটার সংখ্যা হচ্ছে ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে ২ লাখ ২১ হাজার ৩১০ জন পুরুষ এবং ২ লাখ ২০ হাজার ৭৬২ জন মহিলা ভোটার। বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে রংপুর-৩ আসন শূন্য হয়। তিনি গত ১৪ জুলাই রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান। আসন শূন্য হওয়ার পর ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন সম্পন্নে নির্বাচন কমিশনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

পূর্বপশ্চিমবিডি/জিএম

সাবেক রাষ্ট্রপতি,জাতীয় পার্টি,মুহাম্মদ এরশাদ,রংপুর-৩ আসন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত