• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

‌‌‌‌‌‌‌‌‌‘আমরা চাই, রাজনৈতিক দলগুলো সরকারের গঠনমূলক সমালোচনা করুক’

প্রকাশ:  ২৬ আগস্ট ২০১৯, ০১:৫৫ | আপডেট : ২৬ আগস্ট ২০১৯, ০১:৫৯
নিজস্ব প্রতিবেদক

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, গণতন্ত্রই মুক্তিযুদ্ধের আদর্শ। আওয়ামী লীগ সুসংগঠিত দল এবং সবার মধ্যে ভ্রাতৃত্ব রয়েছে। যারা ১৫ ও ২১ আগস্ট এর ঘটনার সঙ্গে জড়িত তাদের কোনো ক্ষমা নয়। আমরা চাই অন্যান্য রাজনৈতিক দলগুলোও গণতন্ত্র চর্চা করুক, সরকারের গঠনমূলক সমালোচনা করুক।

রোববার (২৫ আগস্ট) বিকালে রাজধানীর ৩২ নম্বরে ধানমন্ডি-হাজারিবাগ-কলাবাগান ও নিউমার্কেট থানা আওয়ামী লীগ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, এই আগস্টে ইতিহাসের নিকৃষ্টতম হত্যাকাণ্ড ঘটে। যার পিছনে ছিল স্বাধীনতা বিরোধী শক্তি ও জিয়া। জিয়া ১৫ আগস্ট হত্যাকান্ডের সঙ্গে জড়িত নয়, তা বিএনপি কখনই প্রমাণ করতে পারেনি। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত করেছে এবং ভালো ভালো চাকরি দিয়েছে। এমনকি তাদের মন্ত্রীত্বও দেয়া হয়েছিল। খালেদা জিয়া এও বলেছে নিজামী, সাকা চেীধুরী ও মুজাহিদ এরা কেউ যুদ্ধাপরাধী নয়। ইভিল জিনিয়াস মওদুদ বলেছিল এ বিচারের কোন মানদণ্ড নেই।

সভাপতির বক্তব্যে ব্যারিস্টার ফজলে নুর তাপস বলেন, দিবালোকের মতো সত্য জিয়া বঙ্গবন্ধুর খুনি। আমি আমার পিতা-মাতার বিচার চেয়ে ২১ বছর রাস্তায় রাস্তায় দাবি জানিয়েছি। তিনি জিয়ার মরণোত্তর বিচারের দাবি জানান, তার ফাঁসি চান।

তিনি বলেন, বঙ্গবন্ধুর তিনটি অসাধারণ গুণ ছিল ত্যাগ, মানুষের প্রতি অগাধ ভালোবাসা ও অসিম সাহসিকতা। বাংলাদেশের জনগণ দেখিয়েছে বঙ্গবন্ধু তুমি আমাদের যত ভালোবাসো আমরা তার চেয়ে অনেক বেশী ভালোবাসি। তাইতো বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে এদশের মুক্তিকামী জনতা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, পানি সম্পদ উপমন্ত্রী এ. কে.এম এনামুল হক শামিম এবং ঢাকা মহানগর (দ:) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ আরও অনেকে।

পূর্বপশ্চিমবিডি/জিএম

আওয়ামী লীগ,কৃষিমন্ত্রী,ড. আব্দুর রাজ্জাক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত