Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||

ফখরুল সাহেব কখনো প্রশ্নের জবাব দেননি: কাদের

প্রকাশ:  ২২ আগস্ট ২০১৯, ২১:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জিয়াউর রহমান সিরাজুদ্দৌলার সেনাপতি। ১৫ আগস্টের সঙ্গে জিয়াউর রহমান যদি জড়িত নাই থাকতো তাহলে তিনি এই খুনিদের নিরাপদে বিদেশে যাওয়ার সুযোগ করে দিলেন কেন? মির্জা ফখরুল সাহেব এ প্রশ্নের জবাব দিতে হবে। তিনি প্রশ্নের জবাব কখনো দেননি। শুধু বাঁকা পথে গিয়ে নানা প্রশ্নের অবতারণা করেছেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা আওয়ামী লীগের শোক দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ২৫ ফেব্রুয়ারি পিলখানা হত্যাকাণ্ডের দিন সূর্য ওঠার আগেই বেগম খালেদা জিয়া গৃহত্যাগ করেছিলেন। ২৪ ঘণ্টা তিনি নিখোঁজ ছিলেন। কোথায় ছিলেন, কেন গিয়েছিলেন? যিনি দুপুরের আগে ঘুম থেকে ওঠেন না, সূর্য ওঠার আগেই তার এই বাড়ি থেকে বেরিয়ে যাওয়ায় সবকিছু পরিষ্কার হয়ে যায় তিনি ঘটনা জানতেন এবং এতে তিনি জড়িত ছিলেন।

তিনি বলেন, যারা পিলখানা হত্যাকাণ্ডের জন্য আওয়ামী লীগকে দায়ী করে তাদের আমি বলতে চাই আপনারাই বলুন আপনাদের নেত্রী কেন ২৪ ঘণ্টা নিখোঁজ ছিলেন।

একাত্তরে পরাজিত শক্তি ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করেছিলো মন্তব্য করে আওয়ামী লীগের দ্বিতীয় সর্বোচ্চ সাংগঠনিক এ নেতা বলেন, একাত্তরের পরাজয়ের প্রতিশোধ নিতেই ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। তারই ধারাবাহিকতায় ২১ আগস্ট আমাদের নেত্রী শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে গ্রেনেড হামলা চালানো হয়। কিন্তু তা তাদের এ অপচেষ্টা ব্যর্থ করে দিয়ে অলৌকিকভাবে আমাদের নেত্রী বেঁচে যান।

১৫ আগস্টে জিয়াউর রহমান জড়িত ছিলো এবং পরবর্তীতে তার দলই ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে ছিলো বলে এসময় মন্তব্য করেন কাদের।

২১ আগস্ট গ্রেনেড হামলা প্রসঙ্গে তিনি বলেন, সেভেন্টি ফাইভের কনসপারেন্সি কন্টিনিউ হয়েছে ২০০৪ সালের ২১ আগস্ট। যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি, যারা স্বাধীনতার বিরোধিতা করেছে, যারা বঙ্গবন্ধুকে হত্যার সঙ্গে জড়িত, তারাই ২১ আগস্ট হামলা সংঘটিত করেছে। মুফতি হান্নান আদালতে স্বীকার করেছে ২১ আগস্ট হামলার মাস্টারমাইন্ড এবং নির্দেশদাতা তারেক রহমান।

এসময় কাদের বিএনপির উদ্দেশে বলেন, যদি আপনারা জড়িত না থাকেন তাহলে এফবিআইকে কেন তখন তদন্ত করতে দিলেন না। স্কটল্যান্ডের তদন্ত টিমকে কেন কাজ করতে দিলেন না।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ওবায়দুল কাদের,মির্জা ফখরুল ইসলাম আমলগীর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত