Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
  • ||

‘ফখরুল নিজের মিথ্যা বলার রেকর্ড নিজেই ভাঙছেন’

প্রকাশ:  ১৭ আগস্ট ২০১৯, ১৬:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেদের ব্যর্থতা ঢাকতে নিজের মিথ্যা বলার রেকর্ড নিজেই ভাঙছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (১৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, গতকাল এক আলোচনায় বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশের পাট শিল্প ধ্বংসের জন্য নাকি আওয়ামী লীগ দায়ী। মির্জা ফখরুলের মিথ্যা শুনে আমার মনে হয় কবরের মধ্যে গয়েবলসও এখন লজ্জা পাচ্ছে। কারণ তাকেও মির্জা ফখরুল ছাড়িয়ে গেছেন। আদমজি জুট মিল বেগম খালেদা জিয়া বন্ধ করেছে। অন্য পাটকলগুলোও খালেদা জিয়া বন্ধ করেছিল।

তিনি বলেন, ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব পাওয়ার পর অনেকগুলো পাটকল চালু করেছিল। এমনকি পাটকলের মালিকানার অংশ শ্রমিকদের হাতে দেয়া হয়েছিল। আর মির্জা ফখরুল নিজেদের ব্যর্থতা ঢাকতে নিজের মিথ্যা বলার রেকর্ড নিজেই ভাঙছেন।

তথ্যমন্ত্রী বলেন, এবার ১৫ আগস্ট বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে বিএনপি কেক কাটেনি। এ কেক না কাটা বিএনপি স্ব-প্রণোদিতভাবে করেনি। ১৫ আগস্ট ভুয়া জন্মদিনের কেক কাটার কারণে তারা যেভাবে জনগণের নিকট ঘৃণার পত্র হয়েছে এবং এ গর্হিত কাজের জন্য যে সমালোচনার সম্মুখীন হয়েছে সেটা থেকে বাঁচার জন্য। তবে তারা ১৬ আগস্ট জন্মদিন পালন করেছে।

তিনি আরও বলেন, অর্থাৎ ১৫ আগস্ট জন্মদিন ঠিক রেখে সেটা পরের দিন পালন করেছে। আমি বিএনপিকে অনুরোধ জানাব, দয়া করে আপনারা আপনাদের নেত্রীর জন্মের তারিখটা ঠিক করেন। যে দলের চেয়ারপার্সনের জন্মের তারিখ ঠিক নাই সে দল কীভাবে এগোতে পারে সেটাই আমার প্রশ্ন!

ড. হাছান মাহমুদ বলেন, দেশে গত দশ বছরে যে অর্থনৈতিক উন্নয়ন হয়েছে তাতে মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। এ কারণে পশু কোরবানি দ্বিগুণেরও বেশি বেড়েছে। কিন্তু সে তুলনায় ট্যানারির সংখ্যা বৃদ্ধি পায়নি। যদিও চামড়া শিল্পপ্রতিষ্ঠানের সক্ষমতা বেড়েছে। এ সুযোগ নিয়ে একটি চক্র এবার চামড়ার দরপতনের খেলায় মেতেছে। সরকার তাদের খুঁজে বের করার কাজ করছে। তাদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে। আর এটাকে নিয়ে বিএনপি যেভাবে রাজনীতি করার চেষ্টা করছে, সেটা ঠিক নয়।

তিনি বলেন, সরকার ইতোমধ্যে চামড়া রফতানির সিদ্ধান্ত নিয়েছে। একইসঙ্গে চামড়া শিল্পের উন্নয়নে ব্যবস্থা নেয়া হচ্ছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

তথ্যমন্ত্রী,ড. হাছান মাহমুদ,বিএনপি,মহাসচিব,ফখরুল ইসলাম আলমগীর,রেকর্ড
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত