Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬
  • ||

আ.লীগ নেতারা কে কোথায় ঈদ করছেন

প্রকাশ:  ১১ আগস্ট ২০১৯, ১১:৪৪ | আপডেট : ১১ আগস্ট ২০১৯, ১২:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

গত ঈদুল ফিতরে দেশের বাইরে ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে ঈদুল আজহায় এবার ঢাকায় থাকছেন তিনি। ঈদের দিন সকালে প্রধানমন্ত্রী গণভবনে দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। এছাড়া দলটির নেতাদের বেশিরভাগই এবার নিজ নিজ এলাকায় ঈদ করছেন। তবে ১৫ই আগস্ট ও ডেঙ্গু নিয়ন্ত্রণে নানা কর্মসূচি হাতে থাকায় বেশিরভাগ নেতাই ঈদের পরদিনই ঢাকায় ফিরবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদ করবেন নিজ এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জে। অপরদিকে প্রতিবারের মতো এবারও নিজ জেলা ঝালকাঠিতে ঈদ করবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু। এছাড়া তোফায়েল আহমেদও তার নির্বাচনী এলাকা ভোলায় ঈদ করছেন।

দলটির প্রেসিডিয়াম সদস্যদের মধ্যে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম নিজ জেলা সিরাজগঞ্জে ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাকও টাঙ্গাইলে ঈদ করবেন। এছাড়া কাজী জাফরউল্লাহ, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, সাহারা খাতুন ও পীযুষ কান্তি ভট্টাচার্য ঢাকায় ঈদ করবেন। ঈদুল আজহার দিন গণভবনে তারা প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

অপরদিকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকদের মধ্যে মাহবুবউল আলম হানিফ তার নিজ জেলা কুষ্টিয়ায় ঈদ করবেনয়। আরেক যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির স্বামী রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন। স্বামীর উন্নত চিকিৎসার জন্য যেকোনো সময় তার ভারত যেতে হতে পারে। বাকি দু’জনের মধ্যে জাহাঙ্গীর কবির নানক ঢাকায় ঈদ করবেন। আর আবদুর রহমান ঈদ করতে যাচ্ছেন নিজ এলাকায়।

সাংগঠনিক সম্পাদকের মধ্যে আহমদ হোসেন নিজ এলাকা নেত্রকোনায়, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী দিনাজপুরে, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন জয়পুরহাটে, পানিসম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম শরীয়তপুরের নড়িয়ায়, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল নিজ এলাকা চট্টগ্রামে ঈদ করবেন।

এ ছাড়া আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ঈদ করবেন নিজ জেলা চট্টগ্রামে। আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক এবং গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম পবিত্র হজ পালনের জন্য বর্তমানে সৌদি রয়েছেন।সেখানেই তার ঈদ কাটবে।

সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ঈদ করবেন নিজ এলাকা নেত্রকোনায়। বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর ঈদ করবেন ঢাকায়। তবে ঈদের দিন প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে বিকালেই তিনি নিজ এলাকা কুমিল্লায় যাবেন।

আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলীও এবার ঢাকায় ঈদ উদযাপন করবেন। এ ছাড়া উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াও ঢাকায় থাকছেন। উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন ঈদ করছেন নিজ নির্বাচনী এলাকা চট্টগ্রামে।

পূর্বপশ্চিমবিডি/এস.খান

আওয়ামী লীগ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত