Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
  • ||

মশা মারতে কি প্রধানমন্ত্রীর অনুমতি লাগে, প্রশ্ন মান্নার

প্রকাশ:  ০৭ আগস্ট ২০১৯, ১৯:৩৯ | আপডেট : ০৭ আগস্ট ২০১৯, ১৯:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। ছবি: সংগৃহীত

মশার ওষুধ কেনার জন্য কি প্রধানমন্ত্রীর নির্দেশ লাগে? মশা মারার জন্য কি প্রধানমন্ত্রীর অনুমতি লাগে? তা হলে প্রধানমন্ত্রী থাকলে হয়, বাকি এই ‘সঙগুলো’ দরকার কী আমাদের?

মঙ্গলবার (৬ আগস্ট) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জাতীয় মুক্তিমঞ্চের উদ্যোগে দেশের সার্বিক বিরাজমান পরিস্থিতি-উত্তরণের উপায় শীর্ষক গোলটেবিল আলোচনায় এডিস মশা নিধনের ওষুধ আনায় কালক্ষেপণের সমালোচনা করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, কার্যকর ওষুধ কেনার জন্য প্রধানমন্ত্রীকে নির্দেশ দিতে হয়েছে। সরকারের একজন বিশেষ গুরুত্বপূর্ণ ব্যক্তি, দলেরও বিশেষ দায়িত্বে আছেন নাম বলতে চাই না, ব্যক্তিগত বন্ধু আমার। উনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী লন্ডন থেকে রোজ নাকি নজরদারি রাখছেন- কোথায় কোথায় ডেঙ্গুর কী কী হচ্ছে, তার কী কী করতে হতে পারে। আমি অবাক হয়ে যাই- লন্ডন থেকে কোথায় কোথায় এডিস মশা, কোথায় ডিম পাড়ে- এটি দেখা যায় নাকি?

মশা মারার নামে দায়িত্বশীলদের প্রচারমুখিতার সমালোচনা করে তিনি বলেন, এরা এখন পর্যন্ত মশা মারার কার্যকর ওষুধ আনতে পারেনি। কিন্তু মশা মারার নাটক ঠিকই করে বেড়াচ্ছে।

তথ্যমন্ত্রীর সমালোচনা করে মান্না বলেন, বুঝতেই পারেন সবাই- সিনেমার এক-একজন চিত্রতারকা সামনে আছেন আমাদের ইনফরমেশন মিনিস্টার। উনি থাকলে সবার থাকতে হয়। অনেকটাই জোর করে, বল প্রয়োগ করে এবং ভয় দেখিয়ে যে কোনোভাবে তাদের এই নাটক করতে বাধ্য করা হচ্ছে।

এসময় বক্তব্য রাখেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ ইব্রাহিমের সঞ্চালনায় গোলটেবিল বৈঠকে ডেঙ্গু, নাজুক অর্থনীতি, বন্যা, রাজনৈতিক সংকট এবং গজব ও গুজব নিয়ে আলোচনা হয়। এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ, জাতীয় দলের চেয়ারম্যান এহসানুল হুদা, জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব মুনির হোসাইন, সাবেক সচিব মোফাজ্জল করিম প্রমুখ।


পূর্বপশ্চিমবিডি/কেএম

মশা নিধন,প্রধানমন্ত্রীর অনুমতি,নাগরিক ঐক্য,মাহমুদুর রহমান মান্না
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত