Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
  • ||

হাতে লেখা বিবৃতিটি বিশ্বাসযোগ্য ও গ্রহণযোগ্য নয়: জিএম কাদের

প্রকাশ:  ২৩ জুলাই ২০১৯, ১৫:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, জাতীয় পার্টিতে কোন বিভেদ নেই। জাতীয় পার্টি ঐক্যবদ্ধভাবে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করছে। নেতৃত্বের প্রশ্নে জাতীয় পার্টিতে কোন দ্বন্দ নেই।

রোববার (২৩ জুলাই) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে উপস্থিত গণমাধ্যম কর্মীদের সঙ্গে অনির্ধারিত আলোচনায় এ কথা বলেন।

হাতে লেখা একটি বিবৃতির প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, বিবৃতিটি হাতে লেখা ও কাঁচা। এটা বিশ্বাসযোগ্য ও গ্রহণযোগ্য নয়।

তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ আমাদের পরিবারে পিতৃতুল্য ছিলেন, সেই ভাবেই বেগম রওশন এরশাদ আমাদের মায়ের মত।

জিএম কাদের বলেন, পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশনায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কাজ করেছি। এখনো পল্লীবন্ধুর নির্দেশনাতেই চেয়ারম্যান হিসেবে কাজ করছি।

তিনি বলেন, জাতীয় পার্টির নেতৃবৃন্দ গঠনতন্ত্র অনুসরণ করেই চেয়ারম্যান ঘোষণা করেছেন। তারা যে নামেই সম্বোধন করবে তাতে কোন সমস্যা নেই। জাতীয় পার্টিতে কাজ করাটাই আসল কথা। তিনি বলেন, কোন সমস্যা থাকলে আমরা আলাপ-আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান করবো। এসময় জাপা চেয়ারম্যান বলেন, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে বিশ্বের প্রায় সকল দেশের রাষ্ট্রদূতগণ জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে এসে শোক বইয়ে স্বাক্ষর করেছেন। এছাড়া ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী সহ বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানরা শোকবার্তা পাঠিয়েছেন।

তিনি নরেন্দ্র মোদীর শোকবার্তার উদ্ধৃতি দিয়ে বলেন, ভারতের প্রধানমন্ত্রী পল্লীবন্ধরু হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি শোকার্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে হুসেইন মুহম্মদ এরশাদের অবদানের কথা কৃতজ্ঞতাভরে স্মরণ করবে। বাংলাদেশের মানুষের ভাগ্যন্নোয়নে হুসেইন মুহম্মদ এরশাদের অবদান চির স্মরণীয় হয়ে থাকবে।

জিএম কাদের বলেন, ভুটান, পাকিস্তান, চায়না এবং চায়নার কমিউনিষ্ট পার্টি সহ বিভিন্ন দেশ ও সংস্থা পল্লীবন্ধুর মৃত্যুতে শোক জানিয়েছে। এর আগে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বনানী অফিসে বন্যার্তদের মাঝে বিতরণের জন্য ত্রাণ ব্যবস্থাপণা পরিদর্শন করেন। বুধবার (২৩ জুলাই) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি জামালপুরের ইসলামপুরে বণ্যাদূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করবেন।

এসময় উপস্থিত ছিলেন- পার্টির উপদেষ্টা- আশরাফ উদ-দৌলা, ভাইস চেয়ারম্যান- দেওয়ান আলী, মোস্তাকুর রহমান মোস্তাক, যুগ্ম মহাসচিব- হাসিবুল ইসলাম জয়, মনিরুল ইসলাম মিলন, যুগ্ম দফতর সম্পাদক- এম.এম. রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা- ফারুক শেঠ।


পূর্বপশ্চিমবিডি/এসএম

জিএম কাদের,জাতীয় পার্টি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত