Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
  • ||

আ.লীগ বিরোধীদের তালিকায় মন্ত্রী-এমপির সংখ্যাই বেশি

প্রকাশ:  ২২ জুলাই ২০১৯, ২১:২৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের বিদ্রোহী প্রার্থীদের মদদ দেয়ার অভিযোগে যে দুই শতাধিক অভিযোগ এসেছে এর মধ্যে অন্তত ৭০-৮০ জন মন্ত্রী-এমপি রয়েছেন।

দলটির দায়িত্বশীল একটি সূত্রে এ তথ্য নিশ্চিত পাওয়া গেছে।

সূত্র বলছে, অভিযুক্ত যেসব মন্ত্রী-এমপিদের নাম এসেছে, তার মধ্যে বর্তমান মেয়াদের সাংসদ ও মন্ত্রীদের সংখ্যাই বেশি। অভিযুক্তদের মধ্যে খুলনায় ৪১ জন, রাজশাহীতে ২০ জন, সিলেটে ৩২ জন, রংপুরে ২৬ জন, বরিশালে ১৭ জন, ময়মনসিংহে ২০ জন, ঢাকায় ৪৫ জন এবং চট্টগ্রামে ১৭ জন রয়েছেন। এই সংখ্যা আরো বাড়তে পারে।

গত ১২ জুলাই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী কমিটির বৈঠকে বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়। বৈঠকে সিদ্ধান্ত হয় নৌকার প্রার্থীর বিপক্ষে দল ও সহযোগী সংগঠনে যারা কাজ করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। অভিযুক্ত মন্ত্রী-এমপি বা যতই প্রভাবশালী হোক তারা বহিষ্কার ও শোকজের আওতায় আসবেন।

এ সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে যারা বিদ্রোহ করেছে, যারা মদদ দিয়েছে; তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার বিষয়টি সভায় আলোচনা হয়েছে। এ পর্যন্ত প্রায় দুইশ অভিযোগ পেয়েছি। এগুলো স্ব স্ব বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের আমরা দিয়েছি। কারণ কোনো কোনো অভিযোগ ব্যক্তিগত শত্রুতা থেকেও হতে পারে। ২৭ তারিখ পর্যন্ত তারা তা যাচাই-বাছাই করবেন।


পূর্বপশ্চিমবিডি/কেএম

আওয়ামী লীগ,বিদ্রোহী,মন্ত্রী-এমপি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত