Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
  • ||
শিরোনাম

৩৮ বছর সুখে কাটেনি আমার নেত্রীর জীবন: সাঈদ খোকন

প্রকাশ:  ১২ জুন ২০১৯, ১৫:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, আর মাত্র কয়েকদিন পর ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী হতে যাচ্ছে। উপমহাদেশে কংগ্রেসের পর বাংলাদেশ আওয়ামী লীগ একমাত্র সংগঠন, যে সংগঠন তার ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে যাচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কাছ থেকে স্বাধীন বাংলাদেশ পেয়েছি, আর দেশে মুক্তিযুদ্ধের চেতনার বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। তিনি আওয়ামী লীগের ৭০ বছরের ইতিহাসের ৩৮ বছর ধরে দলকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। এই ৩৮ বছর সুখে কাটেনি আমার নেত্রীর জীবন, এই ৩৮ বছর হাসিখুশিতে কাটেনি। বার বার তার জীবনের ওপর আঘাত এসেছে। বার বার তার প্রাণপ্রিয় সংগঠন আওয়ামী লীগের ওপর আঘাত এসেছে।

মঙ্গলবার (১২ জুন) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডিএসসিসি মেয়র।

সাঈদ খোকন বলেন, আর মাত্র কয়েকদিন পর ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী হতে যাচ্ছে। উপমহাদেশে কংগ্রেসের পর বাংলাদেশ আওয়ামী লীগ একমাত্র সংগঠন, যে সংগঠন তার ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে যাচ্ছে। এই ৭০ বছর বাংলাদেশ আওয়ামী লীগের অর্জন শুধু বাংলাদেশে সীমাবদ্ধ থাকে নাই, সীমা ছাড়িয়ে তৃতীয় বিশ্বের নির্যাতিত নিপীড়িত মানুষের কণ্ঠস্বর হিসেবে ছড়িয়ে পড়েছে।

তিনি বলেন, ’৮১ সনে তিনি (শেখ হাসিনা) দলের দায়িত্বভার গ্রহণ করেছিলেন। সে সময় দলকে সংগঠিত করে স্বৈরচারবিরোধী আন্দোলন করেছেন, নেতৃত্ব দিয়েছেন।’

কলেজছাত্র থাকাকালে শেখ হাসিনার নেতৃত্বে স্বৈরাচারবিরোধী আন্দোলন গড়ে উঠতে দেখার স্মৃতিচারণ করে মেয়র বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আন্দোলন গড়ে ওঠে। এই ঢাকা শহরের অনেক সূর্যসন্তান রক্ত দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করে গেছে। ঢাকা শহরের সেই পিচঢালা রাস্তায় গণতন্ত্রের ইতিহাস আওয়ামী লীগের কর্মীদের রক্তে লেখা হয়েছে- এই হলো ইতিহাস। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা কোনো স্বৈরচারকে, কোনো সরকারকে ভয় পায়নি। রক্ত দিয়ে প্রতিষ্ঠা করেছে গণতন্ত্র।

তিনি বলেন, আমাদের নেত্রী আজকের দিনে মুক্তি লাভ করেন, তৎকালীন সেনা সরকার নেত্রীকে গ্রেপ্তার করে গণতন্ত্রকে হরণ করেছিল। জনগণের অধিকার হরণ করেছিল। বাংলাদেশ আওয়ামী লীগ, বিশেষ করে ঢাকা মহানগর আওয়ামী লীগের নানা কর্মসূচির মাধ্যমে নেত্রী মুক্তি পেয়েছেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠানে দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।


পিপিবিডি/এসএম

মেয়র সাঈদ খোকন,ডিএসসিসি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত