Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬
  • ||

ঈদের দিন সেমাই-পোলাও-খাসির মাংস পাচ্ছেন খালেদা

প্রকাশ:  ০৪ জুন ২০১৯, ১৯:৩৭ | আপডেট : ০৪ জুন ২০১৯, ১৯:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গত বছর ঈদ কেটেছিলো পুরাতন কেন্দ্রীয় কারাগারে। তবে এবারই প্রথম তিনি হাসপাতালে ঈদ উদযাপন করবেন। ঈদের দিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন বিএনপি নেত্রীর জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করেছে কারা কর্তৃপক্ষ।

কারা সূত্রে জানা গেছে, পবিত্র ঈদুল ফিতরের দিন সকালে খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় (কেরানীগঞ্জ) কারাগারের কারারক্ষীদের তৈরি পায়েস, সেমাই ও মুড়ি খেতে দেওয়া হবে। দুপুরে তিনি ভাত অথবা পোলাও যেকোনো একটি খেতে পারবেন। সঙ্গে ডিম, রুই মাছ, মাংস আর আলুর দম দেওয়া হবে। এছাড়া রাতে থাকছে পোলাও এর সঙ্গে গরু অথবা খাসির মাংস, ডিম, মিষ্টান্ন, পান-সুপারি এবং কোমল পানীয়। খালেদার পাশাপাশি একই খাবার পাবেন তার গৃহকর্মী ফাতেমা বেগম।

এসব মেন্যুর বাইরে খালেদা জিয়া অন্য কোনো খাবার খেতে চাইলে কারা কর্তৃপক্ষকে অবহিত করতে পারবেন। তবে কারা কর্তৃপক্ষ খালেদা জিয়াকে তার ইচ্ছানুযায়ী খাবার সরবরাহ করতে বাধ্য থাকবে না।

কারা সূত্র জানিয়েছে, শনিবার (১ জুন) সন্ধ্যা পর্যন্ত বিশেষ কোনো আইটেম তৈরির বিষয়ে কারা কর্তৃপক্ষকে অবহিত করেননি খালেদা। এছাড়াও তিনি চাইলে ঈদে পরিবারের সদস্যদের তৈরি খাবার খেতে পারবেন। তবে এক্ষেত্রে তার পরিবারের পক্ষ থেকে আগে থেকেই কারা কর্তৃপক্ষকে খাবারের বিষয়ে জানাতে হবে।

এ বিষয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব আলম বলেন, একজন বন্দির মতো খালেদা জিয়া কারা জেল কোড অনুযায়ী খাবার পাবেন। ঈদের দিন অনুমতি সাপেক্ষে পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করতে পারবেন। সেদিন তারা বেগম জিয়ার জন্য খাবারও নিয়ে আসতে পারবেন। কারা কর্তৃপক্ষ সেসব খাবার পরীক্ষা-নিরীক্ষা করে তাকে খেতে দেবে।

উল্লেখ্য, গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ড ঘোষণার পর থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারে ছিলেন খালেদা জিয়া। সেখানে একটি ঈদুল ফিতর ও ঈদুল আযহা উদযাপন করেন। তবে গত ২৫ মার্চ আর্থাইটিস ও ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগব্যাধির কারণে তাকে নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগার থেকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। বর্তমানে তিনি হাসপাতালের ৬২১ নম্বর কেবিনে চিকিৎসাধীন।

পিপিবিডি/এস.খান

খালেদা জিয়া,ঈদ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত