Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
  • ||

কাদেরের বক্তব্যকে ‘চরম রসিকতা’ বললেন রিজভী

প্রকাশ:  ০১ জুন ২০১৯, ১৪:১৫ | আপডেট : ০১ জুন ২০১৯, ১৪:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

এবারের ঈদে যাত্রীদের দুর্ভোগ হবে না এবং বাংলাদেশের ইতিহাসে বর্তমানে সড়কের অবস্থা সবচেয়ে ভালো বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। বলেছেন, ওবায়দুল কাদেরের বক্তব্য জনগণের সঙ্গে চরম রসিকতা।

শনিবার (১ জুন) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে রিজভী বলেন, সড়ক ব্যবস্থা এতোটাই ভালো যে, শুধু ঢাকার অদূরে গাজীপুর যেতে সময় লাগে কমপক্ষে ৪ থেকে ৫ ঘণ্টা। উত্তরাঞ্চলের অবস্থা আরও নাজুক।

তিনি বলেন, ঢাকা থেকে টাঙ্গাইল হয়ে উত্তরের জেলাগুলোর যোগাযোগ ব্যবস্থা এতোই খারাপ যে, উত্তরাঞ্চলের যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে দীর্ঘদিন ধরে। ঢাকা-সিলেট মহাসড়ক, ঢাকা-খুলনা মহাসড়ক, ঢাকা-কুষ্টিয়াসহ দেশের সব সড়ক মহাসড়কের বেহাল অবস্থা।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সড়কের বেহাল দশার কারণে ঈদে ঘরমুখী মানুষ ঝুঁকছে ট্রেনের দিকে। শুক্রবার ঈদযাত্রার শুরুর দিনে ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। সকালের ট্রেন বিকেলেও পাওয়া যায়নি। রেলমন্ত্রী এজন্য জাতির কাছে দুঃখ প্রকাশও করেছেন। লঞ্চ টার্মিনালগুলো থেকেও লঞ্চ ছাড়ছে দেরি করে। লঞ্চযাত্রীদের কাছ থেকে আদায় করা হচ্ছে অতিরিক্ত ভাড়া, বাসযাত্রীদের কাছ থেকেও আদায় করা হয়েছে অতিরিক্ত ভাড়া। ঈদ যাত্রার শুরুতেই চরম দুর্ভোগে পড়েছে মানুষ।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘মিথ্যা মামলায়’ কারাবন্দি করে রাখা হয়েছে। তিনি এই পবিত্র রমজানে চরম অসুস্থ অবস্থায় প্রিজন সেলে দিনাতিপাত করছেন।

তিনি বলেন, সম্পূর্ণরূপে জুলুম করে ‘দেশনেত্রী’ খালেদা জিয়াকে কারাবন্দি করা হলেও দেশের মানুষের প্রত্যাশা ছিল ‘মিডনাইট ভোটের’ সরকার ‘দেশনেত্রীকে’ ঈদের আগেই মুক্তি দেবে। সম্প্রতি প্রধানমন্ত্রী লন্ডনে যা বলেছেন, সেই প্রতিহিংসাই তিনি বাস্তবায়িত করছেন। এছাড়া তাকে দেওয়া ৩০ টাকার ইফতারি নিয়েও সরকারের দায়িত্বশীল মন্ত্রীরা উপহাস ও অহমিকা প্রকাশ করছেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা সাহিদা রফিক, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, আব্দুল আওয়াল খান প্রমুখ উপস্থিত ছিলেন।


পিপিবিডি/এসএম

রুহুল কবির রিজভী
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত