• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
  • ||

কুমিল্লা জেলা আ. লীগের সম্মেলন টাউন হলের মাঠেই হোক

প্রকাশ:  ৩০ নভেম্বর ২০২২, ২২:২৫
অ্যাডভোকেট আনিসুর রহমান মিঠু

কুমিল্লায় বিএনপি যে জনসভা করেছে, সেটাকে ঢেকে দেয়া সম্ভব ছিলো জেলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে। এ মুহূর্তে এমনটা হবে আমি আশা করেছিলাম। জননেতা ওবায়দুল কাদের সম্মেলন টাউন হলে করার নির্দেশও দিয়েছিলেন। কিন্তু জেলা আওয়ামী লীগ নেতারা সম্ভবত স্বাচ্ছন্দ্যবোধ করেননি।

ঐতিহ্যবাহী কুমিল্লা জেলা আওয়ামী লীগ কমিটি সম্পূর্ণভাবে থানা আওয়ামী লীগ কর্মসূচিনির্ভর সংগঠনে পরিনত হয়ে গেলে এদের দায়সারা গোছের কিছু দিবস পালন ছাড়া কোনো কাজ-কর্ম নেই।

শোনা যাচ্ছে সম্মেলন নাকি বাগমারা গ্রামের একটি স্কুল মাঠে অনুষ্ঠিত হবে, যা শুনে আমি বিস্মিত হতবাক ও ব্যথিত হয়েছি।

টাউল হল মাঠে সব উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ কর্মীদের পাশাপাশি কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও ওয়ার্ড আওয়ামী লীগ কর্মীরা উপস্থিত থাকলে অনেক বড় ও সুশৃঙ্খল সমাবেশ হতে পারতো।

মহানগর আওয়ামী লীগের সঙ্গে জেলা আওয়ামী লীগের কোনো দূরত্ব থাকার যৌক্তিক কোনো কারণ নেই। থাকলেও তা কথা বলে সমাধান করে নেওয়া অসম্ভব নয়।

দেশে যেহেতু রাজনৈতিক সংকট ঘনিভূত হচ্ছে, তাই আওয়ামী লীগেরও উচিৎ নিজেদের মধ্যে দূরত্ব কমিয়ে যুগপৎ কর্মসূচি পালন করা।

৮ তারিখ সম্মেলন, তার মানে এখনো যথেষ্ট সময় আছে। জেলা আওয়ামী লীগ আন্তরিক হলে জেলার প্রাণকেন্দ্র কুমিল্লা টাউন হল মাঠে সম্মেলন করা সম্ভব।

প্রয়োজনে জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং মহানগর আওয়ামীগ সভাপতি-সাধারণ সম্পাদক একত্রে বসে সিদ্ধান্ত গ্রহন করুক। সম্মেলনটি টাউন হল মাঠে প্যান্ডেল না করে উন্মুক্ত জনসভার মতো করে করা এই সময়ে খুবই দরকার।

জেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক যারা আছেন তারাই থাকুক। কিন্তু সমাবেশটি টাউন হল মাঠে অনুষ্ঠিত হোক।

লেখক: সাবেক সাধারণ সম্পাদক, কুমিল্লা জেলা ছাত্রলীগ

পূর্বপশ্চিমবিডি/এসএম

আওয়ামী লীগ,কুমিল্লা,বিএনপি,সম্মেলন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close