• শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
  • ||

সীমান্ত এলাকায় ‘রেড অ্যালার্ট’

প্রকাশ:  ২০ নভেম্বর ২০২২, ২২:৩৯
নিজস্ব প্রতিবেদক

ঢাকার আদালত থেকে ছিনতাই করে নিয়ে যাওয়া দুই জঙ্গি যেন দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারে, সেজন্য দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্টসহ সীমান্ত এলাকায় ‘রেড অ্যালার্ট’ জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

রোববার (২০ নভেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হিলি চেকপোস্ট ইমিগ্রেশন ওসি মো. বদিউজ্জামান।

সূত্র জানায়, চেকপোস্ট ও সীমান্তের অবৈধ পথ দিয়ে যাতে জঙ্গিরা পালিয়ে যেতে না পারে, সে ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে থানা পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, বিজিবি ও ইমিগ্রেশন কর্মকর্তাদের সতর্কতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

হিলি ইমিগ্রেশন ওসি মো. বদিউজ্জামান বলেন, চেকপোস্ট ইমিগ্রেশন এলাকায় অতিরিক্ত সতর্কতার পাশাপাশি গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে। যারা ভারত যাচ্ছে তাদের সঠিকভাবে পর্যবেক্ষণ করে অনুমতি প্রদান করা হচ্ছে। ইমিগ্রেশন ডেস্কে কর্তব্যরত অফিসাররা প্রতিটি পাসপোর্ট সতর্কতার সঙ্গে দেখে, সীল মেরে ভারত যাওয়ার অনুমতি প্রদান করছেন। সন্দেহভাজন লোকদের বিভিন্নভাবে জিজ্ঞাসা করা হচ্ছে।

বিজিবি ২০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. রফিকুল ইসলাম জানান, দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সীমান্তে রেড অ্যালাট ঘোষণার নির্দেশনা পেয়েছি। নির্দেশ আসার পরই গোটা সীমান্ত এলাকায় ব্যাপক সতর্কতা নেওয়া হয়েছে। সীমান্তের বিভিন্ন পয়েন্টে টহল বৃদ্ধি করা হয়েছে।

উল্লেখ্য, রোববার (২০ নভেম্বর) দুপুরে ঢাকার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত দুই আসামি সুনামগঞ্জের ছাতকের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারীর আবু ছিদ্দিক সোহেলকে ছিনতাই করে নিয়ে যায় তাদের সহযোগীরা।

রেড অ্যালার্ট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close