• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ: ডেপুটি স্পিকার

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৮:৫৭
পূর্বপশ্চিম ডেস্ক

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ। তার স্বপ্নকে বাস্তবায়নে আমরা মুক্তিযুদ্ধ করেছি। যাতে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেই এই আবাসভূমিতে নিজ নিজ ধর্ম নির্বিঘ্নে পালন করতে পারেন। সরকার এ বিষয়ে সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে।

পাবনার সাথিয়া উপজেলা প্রশাসন আয়োজিত ‘শারদীয় দুর্গাপূজা-২০২২’ যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষে সোমবার (১৯ সেপ্টেম্বর) প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সভায় ডেপুটি স্পিকার বলেন, যথাযথ ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে দুর্গাপূজা পালনে নিরাপত্তা ব্যবস্থা নিশ্ছিদ্র করতে পুলিশ বাহিনীর পাশাপাশি আনসার মোতায়েন, সকল পূজামণ্ডপ এলাকা মাদক ও ধূমপানমুক্ত রাখা, আগুন নির্বাপক ব্যবস্থা রাখতে হবে। এ ছাড়া পূজা উদযাপন কমিটিকে অতিরিক্ত নিরাপত্তা হিসেবে নিজস্ব ব্যবস্থাপনায় ক্লোজ সার্কিট ক্যামেরা ও নিজস্ব প্রহরী রাখার নির্দেশনা প্রদান করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাথিয়া বারোয়ারি কালীবাড়ি মন্দির কমিটির সভাপতি সুশীল চন্দ্র দাস প্রমুখ।

এর আগে উপজেলা সম্প্রীতি কমিটির সম্প্রীতি সমাবেশে শামসুল হক টুকু বলেন, মাদক, ধূমপান ও অপরাধমুক্ত সমাজ গঠনে আপনাদের সকলের ভূমিকা রাখতে হবে। মনে রাখবেন, এই রাষ্ট্রের মালিক আপনি। কাজেই রাষ্ট্রের ভালো মন্দের দায়িত্বটাও আপনার। আর এক্ষেত্রে সরকার হচ্ছে আপনার পরামর্শক।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বঙ্গবন্ধু,ডেপুটি স্পিকার,বাংলাদেশ,অসাম্প্রদায়িক,স্বপ্ন,মো. শামসুল হক টুকু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close