• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
  • ||

বৃষ্টিতে দিন শুরু ঢাকাবাসীর

প্রকাশ:  ০৬ আগস্ট ২০২২, ০৯:১৮
নিজস্ব প্রতিবেদক

কয়েকদিন ধরেই ভ্যাপসা গরম বিরাজ করছে প্রকৃতিতে। মাঝে ‍দুএকদিন বৃষ্টি হলেও তা ছিল কিছু সময়ের জন্য। গরমে মানুষের যখন হাঁসফাঁস অবস্থা তখন নগরজীবনে স্বস্তির পরশ এনে দিয়েছে বৃষ্টি।

শনিবার (৬ আগস্ট) ভোর থেকে ঢাকায় বৃষ্টি ঝরছে, যা এখনো অব্যাহত আছে। টিপটিপ করে ঝরা বৃষ্টি নগরজীবনে যেমন স্বস্তি এনেছে পাশাপাশি এনেছে অস্বস্তিও। বিশেষ করে যারা অফিসের উদ্দেশে ঘর থেকে বেরিয়েছেন তাদের দুর্ভোগ বাড়িয়ে দিয়েছে বৃষ্টি।

সকাল থেকে রাজধানীর রামপুর, বাড্ডা, মতিঝিল, দৈনিক বাংলা, যাত্রাবাড়ী এলাকায় বৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে।

এসব এলাকা ঘুরে দেখা গেছে, ভোর থেকে বৃষ্টি হওয়ায় বেশিরভাগ মানুষ ছাতা হাতে বেরিয়েছেন। তবে এরপরও বৃষ্টি ভিজিয়েছে তাদের। বিশেষ করে শরীরের উপরের অংশকে বৃষ্টির পানি থেকে তারা রক্ষা রকতে পারলেও নিচের অংশ ভিজে একাকার হয়েছে। এছাড়া রাস্তার কাঁদা ছিটে নিচে ময়লা জমেছে। তারপরেও গরম কম হওয়ায় স্বস্তির কথাই বেশি জানিয়েছেন মানুষ।

উত্তরায় যাওয়ার জন্য সকাল পৌনে আটটার দিকে বাড্ডার লিংক রোড এলাকায় বাসের জন্য ছাতা মাথায় দাঁড়িয়ে আছেন ব্যবসায়ী সদর উদ্দিন। তিনি বলেন, বৃষ্টি দেখে সকালে মনটা ভালো হয়ে গেছে। বৃষ্টির কারণে তাপ কমায় শান্তি পাচ্ছি। যদিও দুর্ভোগও আছে। তারপরেও বৃষ্টিতে শান্তিই পাচ্ছি।

আজ ঢাকায় বৃষ্টি হতে পারে বলে গতকালই পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অফিস।

পূর্বাভাসে বলা হয়েছিল, রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারীবর্ষণ হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

পূর্বপশ্চিম/ম

বৃষ্টি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close