• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

পর্যটন করপোরেশনের ৯৯৯ টাকায় পদ্মা সেতু ভ্রমণ প্যাকেজ উদ্বোধন 

প্রকাশ:  ২২ জুলাই ২০২২, ১৭:১৮
নিজস্ব প্রতিবেদক

স্বপ্নের পদ্মা সেতু ভ্রমণে সাধারণ মানুষের আগ্রহ পূরণের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। সপ্তাহে দুই দিন সংস্থাটি আগ্রহী দর্শনার্থীদের পদ্মা সেতু দেখাতে নিয়ে যাবে। ৯৯৯ টাকার এই প্যাকেজটিতে দরর্শনার্থীরা ঢাকা থেকে পদ্মা সেতুতে ভ্রমণ করে আবার ঢাকায় ফিরতে পারবেন।

শুক্রবার (২২ জুলাই) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন ভবনে এই প্যাকেজের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এসসময় আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। সভাপতিত্ব করেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলী কদর।

উদ্বোধনী আয়োজনে বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান জানান, এই প্যাকেজ ট্যুর বাংলাদেশ পর্যটন করপোরেশনের নিজস্ব এসি মাইক্রোবাসে আগারগাঁওয়ের পর্যটন ভবন থেকে শুরু হবে। এরপর শ্যামলী, আসাদগেট, সাইন্সল্যাব হয়ে বুয়েটের সামনে দিয়ে হানিফ ফ্লাইওভারে উঠবে। এরপর আনুমানিক বিকেল সাড়ে ৫টায় পদ্মা সেতু অতিক্রম করবে। এই ভ্রমণের মাধ্যমে পর্যটকরা দিনের আলোতে পদ্মা সেতু এবং সন্ধ্যা ও রাতের আবহে পদ্মা সেতুর অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পারবে।

তিনি জানান, ঢাকা-পদ্মা সেতু-ভাঙা চত্বর-বঙ্গবন্ধু মান মন্দির-ঢাকা শীর্ষক অর্ধদিবসের এ পদ্মা সেতু ভ্রমণ প্রতি শুক্র ও শনিবার নিয়মিত পরিচালিত হবে। এই প্যাকেজ ট্যুরটি বাংলাদেশ পর্যটন করপোরেশন পরিচালিত ন্যাশনাল হোটেল এন্ড ট্যুরিজম ট্রেনিং ইন্সটিটিউট প্রশিক্ষিত গাইড দ্বারা পরিচালিত হবে। আর প্যাকেজ মূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯৯ টাকা৷

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, নিজের দেশের টাকায় পদ্মা সেতু নির্মাণের মধ্য দিয়ে বাঙালি জাতি নতুন করে গৌরবের সঙ্গে মাথা উঁচু করে দাঁড়াতে শিখেছে। পদ্মা সেতু চালুর মাধ্যমে খুলে গেছে দেশের দক্ষিণাঞ্চলসহ সমগ্র বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নের অবারিত দ্বার। ইতোমধ্যে পদ্মা সেতুর দুই পাড়ে এবং দক্ষিণাঞ্চলে পর্যটকদের ঢল নেমেছে। দেশি বিদেশি পর্যটকদের এ চাহিদার ভিত্তিতে বাংলাদেশ পর্যটন করপোরেশনের এই প্যাকেজ ট্যুরের আয়োজন।

বিকেলে ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে এই প্যাকেজ উদ্বোধনের পর বাংলাদেশ পর্যটন করপোরেশনের দুইটি এসি মাইক্রোবাস আগারগাঁওয়ের পর্যটন ভবন থেকে পদ্মা সেতুর উদ্দেশ্যে যাত্রা করে।

পূর্বপশ্চিম- এনই

পদ্মা সেতু ভ্রমণ প্যাকেজ,পদ্মা সেতু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close