• মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
  • ||

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন

২৭ ওয়ার্ডের মধ্যে ২০টিতেই আ.লীগের কাউন্সিলর প্রার্থী জয়ী

প্রকাশ:  ১৬ জুন ২০২২, ১৮:৩৩ | আপডেট : ১৬ জুন ২০২২, ১৮:৩৮
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রথমবারের মতো জয়ী হয়েছে আওয়ামী লীগের প্রার্থী। মেয়রের পাশাপাশি বেশিরভাগ সাধারণ আসনে কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদেও জয় পেয়েছেন ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থীরা।

বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, ২৭টি ওয়ার্ডের মধ্যে ২০টিতে আওয়ামী লীগের প্রার্থীদের বিজয় হয়েছে। বিএনপি নেতারা চারটি, জামায়াতে ইসলামীর নেতারা দুটি এবং নির্দল ব্যক্তি একটিতে জয় পেয়েছেন আর নয়টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের মধ্যে সাতটিতেই জয় পেয়েছেন ক্ষমতাসীন দলের নেত্রীরা। একটি বিএনপি এবং বাকি একটাতে জিতেছেন জামায়াতের নেত্রী।

সম্পর্কিত খবর

    বুধবার দিনভর ইভিএমে ভোট শেষে নগরীর জেলা শিল্পকলা একাডেমিতে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে কেন্দ্রভিত্তিক বেসরকারি ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

    ২৭ ওয়ার্ডের মধ্যে ভোটের আগেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন ৫ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের সৈয়দ রায়হান আহমেদ এবং ১০ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের মঞ্জুর কাদের মণি।

    ফলাফল অনুযায়ী, আওয়ামী লীগের প্রার্থীরা যেসব ওয়ার্ডে জিতেছেন সেগুলো হচ্ছে- ২ নম্বর ওয়ার্ডে গাজী গোলাম সরওয়ার শিপন, ৩ নম্বর ওয়ার্ডে সরকার মাহমুদ জাবেদ, ৪ নম্বর ওয়ার্ডে নাছির উদ্দিন নাজিম, ৬ নম্বর ওয়ার্ডে আমিনুল ইকরাম। ৭ নম্বর ওয়ার্ডে আবদুর রহমান, ৯ নম্বর ওয়ার্ডে জমির উদ্দিন খান জম্পি, ১১ নম্বর ওয়ার্ডে হাবিবুর আল আমিন সাদী, ১২ নম্বর ওয়ার্ডে কাজী জিয়াউল হক মুন্না, ১৪ নম্বর ওয়ার্ডে আবুল কালাম আজাদ হাসেম।

    ১৬ নম্বর ওয়ার্ডে জাহাঙ্গীর আলম বাবুল, ১৭ নম্বর ওয়ার্ডে হানিফ মাহমুদ, ১৮ নম্বর ওয়ার্ডে শওকত আকবর, ২০ নম্বর ওয়ার্ডে আনোয়ার হোসেন, ২২ নম্বর ওয়ার্ডে আজাদ হোসেন, ২৩ নম্বর ওয়ার্ডে আনিছুজ্জামান হানিফ, ২৫ নম্বর ওয়ার্ডে এমদাদ উল্লা, ২৬ নম্বর ওয়ার্ডে আবদুস সাত্তার এবং ২৭ নম্বর ওয়ার্ডে আবুল হাসান।

    বিএনপির নেতাকর্মীদের মধ্যে ১৫ নম্বর ওয়ার্ডে সাইফুল বিন জলিল, ১৯ নম্বর ওয়ার্ডে রেজাউল করিম, ২১ নম্বর ওয়ার্ডে কাজী মাহবুবুর রহমান এবং ২৪ নম্বর ওয়ার্ডে মহিবুর রহমান তুহিন কাউন্সিলর পদে জয়লাভ করেছেন।

    জামায়াতের ইসলামীর নেতা কাজী গোলাম কিবরিয়া ১ নম্বর ওয়ার্ডে এবং একরাম হোসেন বাবু ৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে জয়লাভ করেছেন।

    সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আওয়ামী লীগের নেত্রীরা যেসব ওয়ার্ডে বিজয়ী হয়েছেন তারা হলেন- ১ নম্বর সংরক্ষিত আসনে কাউছারা বেগম সুমি, ২ নম্বরে নাদিয়া নাসরিন, ৩ নম্বরে উম্মে কুলসুম, ৫ নম্বরে নূর জাহান আলম পুতুল, ৬ নম্বরে নেহার বেগম, ৮ নম্বরে ফারহানা পারভিন এবং ৯ নম্বরে শাহিন আক্তার। এ ছাড়া ৪ নম্বর আসনে বিএনপির রুমা আক্তার এবং ৭ নম্বর আসনে জামায়াতের তাহমিনা আক্তার বিজয়ী হয়েছেন।

    পূর্বপশ্চিম- এনই

    কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close