• সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
  • ||

ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশ:  ১১ জুন ২০২২, ২১:৪৩
অনলাইন ডেস্ক

ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতে বিজেপি নেতার মন্তব্যের পর দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভের পরিপ্রেক্ষিতে এ কথা বলেন মন্ত্রী।

সিলেট নগরীর কুমারপাড়ায় সিলেট আর্টস কলেজ উদ্বোধন শেষে শনিবার বিকেলে তিনি বলেন, ‘মহানবীকে নিয়ে কটূক্তিকারীর বিরুদ্ধে ভারত শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে। যিনি মন্তব্য করেছেন তিনিও এ জন্য ক্ষমা চেয়েছেন। তাই এই বিষয়ে আর বাড়াবাড়ি করা ঠিক হবে না।

‘আমাদের রাসুলও নির্দেশ দিয়ে গেছেন, ধর্ম নিয়ে বাড়াবাড়ি করো না। তার নির্দেশনা আমাদের মানা উচিত।’

মন্ত্রী আরও বলেন, ‘এই বিষয়ে বিভিন্ন দেশে অনেকেই নানা প্রতিক্রিয়া জানাচ্ছেন। সব দেশেই এমন কিছু লোক থাকেন, তাদের ভিন্ন মতামত থাকে। কেউ কেউ বেফাঁস কথাও বলে ফেলেন। এসব নিয়ে হইচই হয়। এ নিয়ে বাড়াবাড়ি করা উচিত হবে না।’

এর আগে সিলেট আর্টস কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে আব্দুল মোমেন বলেন, ‘আজ সিলেটের জন্য একটি ঐতিহাসিক দিন। সিলেটে আর্টস কলেজ যাত্রা করতে যাচ্ছে। বাংলাদেশেই এমন কলেজ বিরল।

‘সংস্কৃতির প্রতি সিলেটের মানুষের অনুরাগ রয়েছে। সিলেট শিল্প-সংস্কৃতির উর্বর ভূমি। তাই এখানে আর্টস কলেজ দেশের অন্যতম শ্রেষ্ঠ কলেজে পরিণত হবে বলে আমি বিশ্বাস করি।’

দেশের প্রথম এই আর্টস কলেজে চারুকলা, সংগীত, নাটক ও নৃত্য বিষয়ে পড়তে পারবেন শিক্ষার্থীরা। প্রথম বছরে চারুকলা ও সংগীত বিষয়ে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। পরে নাটক ও নৃত্য বিষয়ে শিক্ষার্থী ভর্তি করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমান।

কলেজের অধ্যক্ষ হ্যারল্ড রশীদের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। এই আয়োজনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দীপ কুমার সিংহ, সাবেক অতিরিক্ত সচিব খান মোহাম্মদ বিলাল।

পূর্ব পশ্চিম/ম

ধর্ম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close