• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

‘পিকে হালদারকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে’

প্রকাশ:  ২৭ মে ২০২২, ১৫:৫৭
মাদারীপুর প্রতিনিধি

ভারতে গ্রেপ্তার হওয়া পিকে হালদারকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মোজাম্মেল হক খান। শুক্রবার (২৭ মে) সকালে মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা এলাকায় দুর্নীতিবিরোধী আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

ড. মোজাম্মেল হক খান বলেন, টাকা পাচারের সঙ্গে জড়িত থাকায় ভারত ও বাংলাদেশ দুই আদালতে প্রশান্ত কুমার হালদারের (পিকে হালাদার) বিচার হবে।

তিনি বলেন, পিকে হালদার যেহেতু বাংলাদেশের নাগরিক, দেশের টাকা পাচারের সঙ্গে জড়িত। টাকা পাচার কর্মকাণ্ডের মহানায়ক। তার সহযোগীদের বিরুদ্ধে ৩৫টি মামলা হয়েছে। গ্রেপ্তার হওয়া পিকে হালদারের সহযোগীরা টাকা পাচারের বিষয়টি আদালতের কাছে জবানবন্দি দিয়েছে। পিকে হালদারকে দেশে ফিরিয়ে এনে আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদ করতে পারলে আরো অজানা তথ্য বেরিয়ে আসবে। এসব তথ্য মামলা নিষ্পত্তি করতে সহায়তা করবে।

দুর্নীতির বিরুদ্ধে অবস্থা নেওয়া দুদকের মূল কাজ উল্লেখ করে দুদক কমিশনার বলেন, যখন কোনো টাকা পাচারের অভিযোগ আসে, তখন এসব ঘটনার সঙ্গে জড়িতদের নামের তালিকা করা হয়। সবসময়ে এসব অপরাধীদের নামের তালিকা আপডেট করা হচ্ছে। যারা দেশের টাকা পাচার করছে এবং করেছে তাদের নামের তালিকা করা হচ্ছে। এই টাকা ফিরিয়ে আনার ব্যাপারে এবং যেসব অপরাধী পালিয়ে দেশের বাইরে গিয়েছে তাদের ফিরিয়ে আনতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মাদারীপুর,পিকে হালদার,দেশ,ড. মোজাম্মেল হক খান,দুদক কমিশনার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close