• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

ছদ্মবেশী পি কে হালদার যেভাবে গ্রেপ্তার হলেন

প্রকাশ:  ১৪ মে ২০২২, ১৯:৪৩
পূর্বপশ্চিম ডেস্ক

'শিবশঙ্কর হালদার' পরিচয়ে ছদ্মবেশে ভারতের পশ্চিমবঙ্গে অবস্থান করছিলেন প্রশান্ত কুমার (পি কে) হালদার। বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে হাজার কোটি টাকা আত্মসাতের এই হোতাকে ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের উত্তর চব্বিশ পরগনা জেলা থেকে গ্রেপ্তার করেছে দেশটির ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

শনিবার (১৪ মে) দুপুরে তাকেসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়। উত্তর চব্বিশ পরগনা জেলার অশোক নগরের একটি বাড়িতে আত্মগোপনে ছিলেন তিনি। পশ্চিমবঙ্গে শিব শঙ্কর হালদার নামে পরিচয়পত্র বানিয়ে পালিয়ে ছিলেন পি কে হালদার। তিনি শিব শঙ্কর পরিচয়ে পশ্চিমবঙ্গে রেশন কার্ড, ভারতীয় ভোটার আইডি কার্ড, প্যান ও আধার কার্ড জোগাড় করেছিলেন।

শুক্রবার থেকে পি কে হালদারের ব্যক্তিগত আইনজীবী সুকুমার মৃধার সম্পত্তির সন্ধানে কলকাতা ও উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এদিন ভোরে উত্তর ২৪ পরগণার অশোকনগর ও দক্ষিণ ২৪ পরগণার পোলেরহাটে দুটি বাড়িসহ বিভিন্ন জায়গায় সুকুমার মৃধার বেআইনি সম্পত্তির খোঁজে অভিযান শুরু করে ইডি। কর্মকর্তারা বিভিন্ন দলে ভাগ হয়ে এই তল্লাশি চালান।

শনিবার পি কে হালদারের সম্পত্তির খোঁজে দ্বিতীয় দফায় আবারও অভিযান শুরু করে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। পশ্চিমবঙ্গের পাশাপাশি ভারতের বাণিজ্যিক রাজধানীখ্যাত মুম্বাই এবং রাজধানী দিল্লিতেও অভিযান চালায় ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী এই সংস্থা। পরে অশোকনগরের একটি বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পূর্বপশ্চিম- এনই

পি কে হালদার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close