• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

এডিসের লার্ভা পাওয়া গেলেই জেল-জরিমানা: মেয়র আতিক

প্রকাশ:  ১১ মে ২০২২, ১৫:৫৯
নিজস্ব প্রতিবেদক

এডিসের লার্ভা পাওয়া গেলে গেলেই জেল-জরিমানা করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, এডিসের লার্ভা পাওয়া গেলে আমরা নিয়মিত মামলা করবো। গতবার আমরা ৫ লাখ টাকা পর্যন্ত জরিমানা করেছি। এবারও সেটি হবে, জেলও হবে। কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা নেওয়া হবে এবং নিয়মিত মামলা হবে। সরকারি, বেসরকারি আর আধা সরকারি হোক—যে কোনো জায়গায় হলে মামলা হবে।

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে ঝুঁকিপূর্ণ ওয়ার্ডগুলোতে অভিযান শুরু করেছে ডিএসসিসি। বুধবার (১১ মে) দুপুরে মেয়র আতিকুল ইসলাম ১০ দিনের চিরুনি অভিযানের উদ্বোধন করেন।

আতিকুল ইসলাম বলেন, আগামী ১০ দিনের জন্য ডিএনসিসির মশক বিভাগের সব ছুটি বাতিল বলে আমি ঘোষণা করতে চাই। এই ১০ দিন প্রত্যেককে মাঠে থাকতে হবে। আমাদের কাউন্সিলর-নারী কাউন্সিলররা মাঠে থাকবেন। সামাজিকভাবে বিভিন্ন স্কুলে-পড়ায় মসজিদে খুতবার সময়, বিভিন্ন ওয়াক্তের সময় যেন ক্যাম্পেইন করে সেই নির্দেশ আমি দিয়ে দিচ্ছি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা যেটা তথ্য পেয়েছি গত বছরের চেয়ে এবার ডেঙ্গু আরও বেশি ভয়ঙ্কর হবে। আমার কথা হলো, আমরা সাধ্য মতো চেষ্টা করবো। যা যা করা দরকার আমার কাউন্সিলদের নিয়ে, সিটি করপোরেশনের সবাইকে নিয়ে তা করবো। আমি চাইবো প্রত্যেকটি ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে ক্যাম্পেইন করেছিলাম রঙের ডিব্বা, ডাবের খোসা যারা আনতে পারবে তাদের পুরস্কার দেওয়া হবে। চিরুনি অভিযান শেষে আমরা আবার পুরস্কারের ঘোষণা দেবো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মেয়র,জেল-জরিমানা,এডিস,লার্ভা,আতিকুল ইসলাম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close