• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯
  • ||

চিড়িয়াখানা যেন জনসমুদ্র

প্রকাশ:  ০৫ মে ২০২২, ০৯:৩১
নিজস্ব প্রতিবেদক

ঈদের ছুটিতে বিনোদনপ্রেমীরা ভিড় করছেন রাজধানীর বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে। ঈদের দ্বিতীয় দিনে চিড়িয়াখানায় লাখো দর্শনার্থীর ভিড়।

রাজধানীর দূর-দূরান্ত থেকে চিড়িয়াখানায় আসছেন দর্শনার্থীরা। সংশ্লিষ্টরা বলছেন, এদিন প্রায় এক লাখ ২০ হাজার দর্শনার্থী এসেছেন চিড়িয়াখানা।

বুধবার (৪ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত রাজধানীর মিরপুরের জাতীয় চিড়িয়াখানা ঘুরে এমন দৃশ্য দেখা যায়। এদিন গাজীপুরের কাপাসিয়া থেকে দুপুর ১২টার দিকে চিড়িয়াখানায় এসেছেন মো. রুবেল। তিনি বলেন, আমি প্রথমবার এসেছি চিড়িয়াখানায়। আমর পরিবারসহ আমরা ৮ জন এসেছি। আমার বাচ্চাদের সঙ্গে আমিও পশু-প্রাণী দেখেছি। তবে আজকে মানুষের ভিড়ের কারণে ভালোভাবে দেখতে পারছি না।

তিনি আরও বলেন, আমাদের আবার আসতে হবে। চিড়িয়াখানায় এরপরের বার আর ঈদের ছুটিতে আসবো না। কারণ মানুষের ভিড়ে কিছু দেখা যায় না। যখন ভিড় কম থাকবে তখনই আসবো চিড়িয়াখানা।

টঙ্গীর চেরাগআলী থেকে এসেছেন মো. শাহিন। তিনি বলেন, দুপুরে চিড়িয়াখানায় ঢুকেছি। ঈদের দিন বৃষ্টি হওয়ায় আজকে হাজারো মানুষের ভিড়। তেমন ঘুরে দেখতে পারিনি। আমার পরিবার ও বন্ধুর পরিবারসহ আমরা একসঙ্গে এখানে বেড়াতে এসেছি। আজকে ভিড় কম থাকলে চিড়িয়াখানায় ঘুরে ভালো লাগতো।

বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা তথ্য কর্মকর্তা ডা. মো. ওয়ালিউর রহমান বলেন, সকাল থেকেই চিড়িয়াখানায় দর্শনার্থীদের অনেক ভিড়। দুপুরের পর থেকে দর্শনার্থীদের চাপ বাড়ছে। আজকে প্রায় এক লাখ ২০ হাজার দর্শনার্থী আসেছেন। যা ধারণা করেছিলাম তার থেকে অনেক বেশি দর্শনার্থী আসেছেন।

তিনি আরও বলেন, ঈদ উপলক্ষে চিড়িয়াখানার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য কর্মচারী-কর্মকর্তারা সাতটি ভাগে ভাগ হয়ে ৬৪ জন কাজ করছেন। ঈদের দিন থেকে ৫ দিন তারা কাজ করবেন। দর্শনার্থীদের নিরাপত্তার জন্য কাজ করছে লোকাল পুলিশ, টুরিস্ট পুলিশ, র‍্যাব ও আনসার বাহিনী।

পূর্ব পশ্চিম/জেআর

চিড়িয়াখানা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close