• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
  • ||

ওয়াসার পানির কারণে বাড়ছে ডায়রিয়া: ফখরুল

প্রকাশ:  ০৯ এপ্রিল ২০২২, ১৬:২৫
অনলাইন ডেস্ক

ওয়াসার সব ট্যাপের পানিতে দুর্গন্ধ ও ব্যাকটেরিয়া থাকায় রাজধানীতে ডায়রিয়া বাড়ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৯ এপ্রিল) জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে বিএনপির মহাসচিব এ অভিযোগ করেন। জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশ হয়।

ফখরুল বলেন, এই যে ডায়েরিয়া হচ্ছে; ৬২ বছরের মধ্যে সবচেয়ে বেশি ডায়রিয়া এখন হচ্ছে। আইসিডিডিআর,বি গতকাল বলেছে যে, ৬২ বছরে এত রোগী কখনও আসেনি। কেন এত রোগী? কারণ, পানি দুর্গন্ধ ও ব্যাকটেরিয়াযুক্ত। এর ফলে আজকে প্রতিদিন প্রায় এক হাজার ৪০০ থেকে দেড় হাজার লোকের ডায়রিয়া হচ্ছে।

বিএনপির মহাসচিব ফখরুল বলেন, ওয়াসার যে এমডি, (তিনি) ১০ বছরের বেশি সময় আছেন। তাঁকে বাংলাদেশে সব কর্মকর্তাদের চেয়ে বেশি বেতন দেওয়া হয়। পাঁচ লাখ টাকার ওপরে বেতন পান তিনি। তাঁকে অনেকবার সরানোর চেষ্টা করা হয়েছে। কেউ সরাতে পারেনি। কারণ তিনি আমাদের সরকার প্রধানের অত্যন্ত প্রিয় মানুষ। এভাবে সব জায়গা, এমনকি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পর্যন্ত নিজেদের লোক বসিয়ে রাখা হয়েছে।

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ রোজার মাসে আমরা একটা শসা কিনতে পারি না, এ রোজার মাসে আমরা একটি বেগুন কিনতে পারি না। দুঃখ হয়, যখন প্রধানমন্ত্রী আমাদের রান্নার নতুন রেসিপি দেন। সে রেসিপিটা কী? তিনি বলেছেন যে, মিষ্টি কুমড়া দিয়ে বেগুনি বানাও।

মির্জা ফখরুল আরও বলেন, যখন তারা পারছে না বেগুন দিতে, যখন তারা পারছে না শসা দিতে, যখন তারা পারছে না চাল-ডাল দিতে, তখন তারা এ সব কথা বলছে।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মনজুরুল ইসলাম মঞ্জুর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, কেন্দ্রীয় নেতা হুমায়ুন কবির খান, ফিরোজ-উজ-জামান মোল্লা, শ্রমিক দলের আবুল খায়ের খাজা, আবুল কালাম আজাদ, মেহেদি আলী খান, জাহাঙ্গীর আলম, আসাদুজ্জামান বাবুল, মোস্তাফিজুল করীম মজুমদার, জুলফিকার মতিন, কাজী আমীর খসরু, খোরশেদ আলমসহ নেতবৃন্দ বক্তব্য দেন।

পূর্বপশ্চিম/এনএন

ফখরুল,ডায়রিয়া,ওয়াসা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close