• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
  • ||

বিএনপির লবিস্ট নিয়োগে টাকার হিসাব চাই: প্রধানমন্ত্রী

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০২২, ২২:০৯
নিজস্ব প্রতিবেদক

বিএনপি বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ, যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ, র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচারসহ দেশের বিরুদ্ধে অপপ্রচার করতে আমেরিকায় ৮টি লবিস্ট নিয়োগ করে। তারা এর জন্য কত টাকা খরচ করেছে, কোথা থেকে এ টাকা এসেছে, কোথায় পেমেন্ট হয়েছে তার পাই পাই হিসেব চেয়েছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় সংসদ অধিবেশনে সমাপ্তি ভাষনে তিনি এসব কথা বলেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদে সভাপতিত্ব করছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি দেশের কোনো ভালো কিছু দেখে না। প্রথমে তারা বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করতে এবং যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করতে ও দেশের বিরুদ্ধে অপপ্রচার করার জন্য লবিস্ট নিয়োগে করে। এখন তাদেরই প্রচেষ্টায় আমাদের এলিট ফোর্স র‌্যাবের বিরুদ্ধে অপপ্রচার করা শুরু করে, যার ফলশ্রুতিতে আমেরিকা কয়েক জনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করেছে। তবে আমরা তাদের সঙ্গে আলোচনা করছি, যা গতকাল পররাষ্ট্র মন্ত্রী জানিয়েছেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিযাউর রহমান মোস্তাককে দিয়ে ১৯৭৫ সালে জাতির পিতাকে হত্যা করে। তার পরে মোস্তাককে সরিয়ে সে নিজেই রাষ্ট্রপতি হিসেবে হন। তার পরে মার্শাল ‘ল জারি করে সে হা না ভোট করে বৈধতা আনার চেষ্টা করে। সে ইনডেমনিটি দিয়ে খুনীদের বিচার বন্ধ করে, তাদের কে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ করে, তাদের হাতে পতাকা তুলে দেয়।

বিএনপি আমলে দেশ পিছিয়ে যেতে থাকে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, তাদের আমলে দেশ পাঁচ বারের জন্য দুর্নীতিতে চ্যাম্পিয়ান হয়। তার পরে আমরা এসে দেশের উন্নয়নের চেষ্টা করি। দেশের প্রভূত উন্নয়ন সাধিত হয়।

তিনি বলেন, আমরা কোভিডকালীন সময়ে অর্থনীতিকে সামাল দিতে সক্ষম হই, আমেরিকার মত দেশে যেখানে আড়াই লাখ মানুষ দরিদ্রসীমার নিচে নেমে যায়, সেখানে আমরা তা সামাল দিতে সক্ষম হই।

তিনি আরো বলেন, তাদের সমর্থক একজন সনামধন্য ব্যক্তি পদ্মা সেতু বন্ধ করতে লবিং করে বিশ্ব ব্যাংকের ঋণ বন্ধ করে। কিন্তু আমরা নিজেদের অর্থায়নে সেই পদ্মা সেতু নির্মান করতে সমর্থ হয়েছি। এই একটি সিদ্ধান্ত বাংলাদেশকে বিশ্বে অনেক উচুতে নিয়ে গেছে। এটা আমাদের গৌরব। আমরা ২০৪১ সালে উন্নত সম্মৃদ্ধ দেশে পরিনত হবো ইনশাল্লাহ।

পিপি/জেআর

প্রধানমন্ত্রী,বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close