• রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

ঢাকা-চট্টগ্রামের ১৬ ট্রেনের যাত্রা বাতিল

প্রকাশ:  ২৬ জানুয়ারি ২০২২, ১২:১৩
নিজস্ব প্রতিবেদক

ক্রু সংকটের কারণে ঢাকা-চট্টগ্রামের ১৬টি ট্রেনের যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে এ সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

ডিভিশনাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (ডিএমই লোকো) মো. ওয়াহিদুর রহমান সিআরবির কন্ট্রোলার অফিসে এ আদেশ পাঠান। এর আগে মঙ্গলবার থেকে ৮ ঘন্টার বেশি কাজ না করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ঐক্য পরিষদ।

জানা গেছে, ঢাকায় আপ-ডাউন ১০টি ও চট্টগ্রামে আপ-ডাউন ৬টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে ধারাবাহিক কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ঐক্য পরিষদ। প্রতিদিনিই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছেন তারা। ৮ ঘন্টার বেশি কাজ না করার সিদ্ধান্তে অনড় রয়েছে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ঐক্য পরিষদ।

এছাড়াও এ প্রজ্ঞাপন বাতিল না করলে ৩০ জানুয়ারি ট্রেন না চালানোর হুঁশিয়ারিও দিয়েছেন রানিং স্টাফরা। আন্দোলনের অংশ হিসেবে আন্ডার রেস্টে ডিউটি করা থেকে বিরত থাকায় রেলওয়ে কর্তৃপক্ষ এ ট্রেনগুলোর যাত্রা বাতিল করেছে।

বাতিলকৃত ট্রেনগুলো হলো- লালমনিরহাট-সান্তাহার লালমনিরহাট ২০/১৯, ঢাকা-নারায়ণগঞ্জ-ঢাকা (সকাল) ২১৩/২১৪, ঢাকা-নারায়ণগঞ্জ-ঢাকা (দুপুর) ২১৯/২২০, ঢাকা-নারায়ণগঞ্জ-ঢাকা (বিকেল) ২২৯/২৩০, ঢাকা-নারায়ণগঞ্জ-ঢাকা (রাত) ২৩৩/২৩৪, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩ জোড়া শাটল ট্রেন ১৩১/১৩২, ১৩৫/১৩৮, ১৪১/১৪২।

ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সরওয়ার বলেন, নারায়ণগঞ্জের লোকাল ট্রেন ১০ জোড়া। আসা-যাওয়ার ২০টি ট্রেন ও ৬টি লোকাল ট্রেনের (৩ জোড়া) যাত্রা বাতিল করা হয়েছে।

ডিভিশনাল ট্রান্সপোর্টেশন অফিসার আনছার আলী বলেন, ক্রু সংকট ও করোনার কারণে চট্টগ্রামের বেশকিছু ট্রেন চলাচল বন্ধ থাকবে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বাতিল,যাত্রা,ট্রেন,ঢাকা-চট্টগ্রাম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close