• রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখতে ডিসিদের প্রতি নির্দেশনা

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০২২, ১৪:৪৯
নিজস্ব প্রতিবেদক

দেশে করোনা শনাক্তের হার বেড়ে যাওয়ায় সংক্রমণ প্রতিরোধে বিয়েশাদি ও সামাজিক অনুষ্ঠান বন্ধের বিষয়ে জেলা প্রশাসকদের নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে ওসমানি মিলনায়তনে জেলা প্রশাসকদের সম্মেলনের পঞ্চম অধিবেশন শেষে প্রেস ব্রিফিংকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এ কথা বলেন।

তিনি বলেন, করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। এ অবস্থা জেলা প্রশাসকদের স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে সংক্রমণ প্রতিরোধে কাজ করার জন্য বলা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার প্রতিরোধে আমরা ১১ দফা বিধিনিষেধ আরোপ করেছি। এই বিধিনিষেধ বাস্তবায়নের মূল হাতিয়ার জেলা প্রশাসক। বাসে, ট্রেনে, লঞ্চে যাতায়াত করতে হলে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পড়তে হবে। যতটা সম্ভব সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে। বিয়ে-শাদিসহ বিভিন্ন রকমের সামাজিক অনুষ্ঠান এখন বন্ধ রাখতে হবে।

জাহিদ মালেক আরও বলেন, ল্যান্ড পোর্ট, সি পোর্ট এবং এয়ারপোর্টে স্কিনিং চলছে। সেগুলো যেন ভালোমত হয়, সেজন্যে তাদের বলেছি। এখানে যেন কোনো ফাঁকি দেওয়া না হয়। যারা কোয়ারেন্টিনে আছেন, তারা অনেক সময় ফাঁক-ফোকড় দিয়ে বেড়িয়ে যান। কোয়ারেন্টিন যেন ঠিকমত পালন করা হয়, সেদিকে তাদের লক্ষ রাখতে বলেছি। যারা স্বাস্থ্যবিধি মানবে না, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বলেছি।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক এবং সামাজিক অবস্থা যদি ঠিক রাখতে হয়, তাহলে করোনা অবশ্যই নিয়ন্ত্রণ করতে হবে। করোনা নিয়ন্ত্রণে ছিল। করোনা নিয়ন্ত্রণের চেষ্টা বলবত রাখতে হবে। পাশাপাশি অল্প সময়ের মধ্যে আমরা যেন করোনার টিকা দিয়ে ফেলতে পারি, সেই বিষয়ে তারা সাহায্য করবেন।

এছাড়াও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জেলা প্রশাসকদের মাদক এবং নদী-নালা, খাল-বিল দুষণের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও বলেছেন বলে ব্রিফিংকালে জানান।

পূর্বপশ্চিম- এনই

জেলা প্রশাসক সম্মেলন,ডিসি সম্মেলন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close