• শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

অপপ্রচারকারীদের সেবা দেবে না কানাডার হাইকমিশন

প্রকাশ:  ১৩ জানুয়ারি ২০২২, ২০:৩৪
নিজস্ব প্রতিবেদক

কানাডায় বসে যারা বাংলাদেশ বিরোধী অপপ্রচার চালাবেন তাদের কনস্যুলার সেবা না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে হাইকমিশন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) কানাডার বাংলাদেশ হাইকমিশন এক ঘোষণায় এ তথ্য জানায়।

এতে বলা হয়, অটোয়ার বাংলাদেশ হাইকমিশন এবং টরন্টোর কনস্যুলেট জেনারেল সিদ্ধান্ত নিয়েছে যে বাংলাদেশবিরোধী প্রচারসহ দেশের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে যেকোনো ধরনের আপত্তিকর প্রচারণায় জড়িতদের কোনো প্রকার কনস্যুলার পরিষেবা দেওয়া হবে না।

কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার খলিলুর রহমান বলেন, আমরা কোনো অপরাধীকে সেবা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যারা দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাবেন, তাদের আমরা সার্ভিস দেব না। যে দলেরই হোন না কেন, ডিসেন্ট বাংলাদেশিদের আমরা সার্ভিস দেব।

দেশের পাসপোর্ট নিয়ে অন্য দেশে এসে রাজনীতি করা সমীচীন নয় উল্লেখ করে হাইকমিশনার বলেন, আপনার যদি একান্তই রাজনীতি করার ইচ্ছা হয়, দেশে গিয়ে করুন, বিদেশে কেন? এতে আমাদের দেশের বদনাম হয়। দেশের উন্নয়নে প্রভাব পড়ে। বিদেশিরা আমাদের দেশ সম্পর্কে খারাপ ধারণা পোষণ করেন। ফলে আমাদের উন্নয়ন ব্যাহত হতে পারে।

হাইকমিশনার আরও বলেন, খোঁজ নিয়ে দেখুন, তাদের বেশিরভাগই ক্রিমিনাল (অপরাধী)। তারা কোনো না কোনো অপরাধ করে বিদেশে এসেছেন। এখন বিদেশে বসে দেশের বদনাম করছেন। যারা এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তারা শুধু দেশের শত্রু নয়, সবার শত্রু।

এমন ব্যক্তিদের পাসপোর্ট বাতিল করা উচিত বলেও মনে করেন হাইকমিশনার।

এর আগে বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানান, বিদেশে বসে যারা রাষ্ট্রবিরোধী কাজ করছে তাদের পাসপোর্ট বাতিলের জন্য উদ্যোগ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এছড়া বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে এক ব্রিফিংয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদও একই তথ্য জানান।

পূর্বপশ্চিম/এসকে

কানাডা,অপপ্রচার,হাইকমিশন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close