• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
  • ||

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নির্বাচনে প্রভাব ফেলবে না: কাদের

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০২১, ১৪:৪৯
নিজস্ব প্রতিবেদক

র‌্যাবের কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার ব্যাপারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্ৰী ওবায়দুল কাদের বলেছেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না। নির্বাচনে প্রভাব ফেলার তো কোনো কারণ নেই। আমাদের নির্বাচন আমরা করবো। যুক্তরাষ্ট্রের পরামর্শে নির্বাচন করবো নাকি?

সোমবার (১৩ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

র‌্যাব প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিষয়টি নিয়ে আমি গতকাল দলের বক্তব্য দিয়েছি। এ বিষয় নিয়ে আর ঘাটাঘাটি করতে চাই না।

যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞায় কোনো ধরনের ষড়যন্ত্র দেখছেন কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ষড়যন্ত্রের বিষয় তো অবশ্যই আছে। আমাদের এই বিজয়ের মাসে যুক্তরাষ্ট্রের যে বক্তব্য সেটা আমাদের দেশের জঙ্গিবাদ, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক, সন্ত্রাসীদেরকে উৎসাহিত করছে।

তথ্য প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান সম্পর্কে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, (মুরাদ হাসান) যে কথা বলেছে, তারচেয়ে ঘৃণ্য-জঘন্য কথা বলার পরও আলালকে বিএনপি, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমর্থন করেছে। মির্জা ফকরুল ইসলামের মধ্যে ভদ্রতার লেশমাত্র নেই‌, আলালকে শাস্তি দেওয়া তো দূরের কথা সমর্থন দিয়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

প্রভাব,যুক্তরাষ্ট্র,নিষেধাজ্ঞা,নির্বাচন,আওয়ামী লীগ,ওবায়দুল কাদের
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close