• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

শিক্ষার্থীদের হাফ ভাড়া নির্ধারণের বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২১, ১৬:০৩
নিজস্ব প্রতিবেদক

বাসে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া ঠিক করা নি‌য়ে অংশীজনদের স‌ঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বৈঠক সিদ্ধান্ত ছাড়াই শেষ হ‌য়ে‌ছে। তবে পরিবহন নেতাদের পক্ষ থেকে টাস্কফোর্স গঠনসহ কয়েকটি প্রস্তাব দেওয়া হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) বৈঠক শেষে ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতির সভাপতি খন্দকার এনায়েত উল্যাহ এ কথা বলেন। তিনি বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিকভাবে সমাধানে চেষ্টা চলছে। ঢাকার অধিকাংশ বাসমালিক গরিব। হাফ ভাড়া নিলে মালিকদের যে ক্ষতি হবে, তা সরকার কিভাবে পূরণ করবে? সেই সিদ্ধান্ত নিতে হবে। আমরা কিছু প্রস্তাব দিয়েছি। সবার সমন্বয়ে টাস্কফোর্স গঠনের প্রস্তাব দিয়েছি।

ছাত্রদের অনুরোধ জানিয়ে এনায়েত উল্লাহ বলেন, হাফ ভাড়ার দাবিতে বাস ভাঙচুর, শ্রমিকদের মারধর অব্যাহত রয়েছে। শিক্ষার্থীদের প্রতি অনুরোধ, তারা যেন শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যায়।

টাস্কফোর্স কবে গঠন করা হবে এমন প্রশ্নে বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, এটা নতুন প্রস্তাব। টাস্কফোর্স গঠনের বিষয়ে পরে সিদ্ধান্ত হবে। টাস্কফোর্স গঠনের মাধ্যমে যে সিদ্ধান্ত আসবে তা সেভাবে বাস্তবায়ন হবে। পরিবহন নেতাদের পক্ষ থেকে কনসেশন দেওয়ার প্রস্তাব এসেছে। কত শিক্ষাপ্রতিষ্ঠান, কত ছাত্র, কতজন বাস ব্যবহার করে তার একটা পরিসংখ্যান চেয়েছেন নেতারা। শিক্ষা মন্ত্রণালয় সেই তথ্য দেবে। এ ছাড়া বাসে হাফ পাসের সিদ্ধান্ত আসার আগ পর্যন্ত শিক্ষার্থীদের সড়ক ছেড়ে শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন বিআরটিএ চেয়ারম্যান এবং পরিবহন নেতারা।

বৈঠকে ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতির সভাপতি আব্দুল বাতেন বাবু, বিআরটিএ’র চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সহকারী কমিশনার মো. আশফাকসহ বিআরটিএ’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ছাড়া বাস মালিক সমিতি ও শ্রমিক ফেডারেশনের নেতারাও বৈঠকে অংশ নেন।

পূর্বপশ্চিমবিডি/আর

শিক্ষার্থী,হাফ ভাড়া নির্ধারণ,বিআরটিএ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close