• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

দেশে করোনায় আরো ৪ মৃত্যু, শনাক্ত ২৩৪

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০২১, ১৬:৫১ | আপডেট : ১৫ নভেম্বর ২০২১, ১৭:৪৭
নিজস্ব প্রতিবেদক

সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো চার জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯২৬ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭২ হাজার ৭৩৫ জন। মৃত চারজনই পুরুষ।

সোমবার (১৫ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সম্পর্কিত খবর

    এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৬ হাজার ৭৪৪ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৩৬টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৫১টি, জিন এক্সপার্ট ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬২৮টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৭ হাজার ৮৭৭টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৭০০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৬ লাখ ১৩ হাজার ৪৯০টি।

    এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৩২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৮২ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

    বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত চারজনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন একজন, চট্টগ্রাম বিভাগে দুইজন ও রাজশাহী বিভাগে একজন। মৃত চারজনই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

    মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন মারা গেছে।

    এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৪ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৩৩ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮৬ হাজার ৯৮৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৫০ হাজার ৮৯৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৬ হাজার ৯৩ জন।

    পূর্বপশ্চিমবিডি/অ-ভি

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close