• রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

করোনায় আরো ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯

প্রকাশ:  ২৫ অক্টোবর ২০২১, ১৭:২৩ | আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ১৮:৩৫
নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮২৮ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ২৮৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৭ হাজার ৯৮১ জন। মৃত পাঁচ জনের মধ্যে পুরুষ দুইজন এবং তিনজন নারী।

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সম্পর্কিত খবর

    বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪১৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩১ হাজার ৭৪০ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৩৩টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২০ হাজার ৮৩৩টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৭৭৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি দুই লক্ষ ৪২ হাজার ৯২৩টি।

    এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৩৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৩১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

    বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত পাঁচ জনের মধ্যে ঢাকা বিভাগে দুইজন, চট্টগ্রাম বিভাগে দুই জন, খুলনা বিভাগে একজন মারা যান। এর মধ্যে সরকারি হাসপাতালে পাঁচ জন মারা যান।

    মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।

    এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৫৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৪৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮৫ হাজার ৩৮০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৪৮ হাজার ৪৬০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৬ হাজার ৯২০ জন।

    পূর্বপশ্চিমবিডি/অ-ভি

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close