• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

রুমা সরকারের দ্রুত মুক্তির দাবি বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের

প্রকাশ:  ২১ অক্টোবর ২০২১, ২১:১৩
নিজস্ব প্রতিবেদক

রুমা সরকারের দ্রুত মুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ। সংগঠনটির পক্ষ থেকে মানবিক বিবেচনায় তার দ্রুত মুক্তির দাবি করা হয়।

বৃহস্পতিবার গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে এ দাবি তুলে ধরে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ। বিবৃতিতে সাক্ষর করেছেন সংগঠনের সভাপতি আসাদুজ্জামান নূর এমপি ও সাধারণ সম্পাদক মো. আহকাম উল্লাহ্।

সম্পর্কিত খবর

    বিবৃতিতে বলা হয়: আবৃত্তিশিল্পী, শিক্ষক, মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের সক্রিয় সংস্কৃতিকর্মী ও মুক্তিযােদ্ধার সন্তান রুমা সরকারকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেপ্তার করেছে। তার ৬ বছরের দুটি শিশু সন্তান রয়েছে এবং তিনি বিভিন্ন অসুস্থতায় আক্রান্ত। এ অবস্থায়, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এর পক্ষ থেকে আমরা মানবিক বিবেচনায় তার দ্রুত মুক্তি দাবি করছি।

    সেখানে আরও বলা হয়েছে: আমরা মনে করি, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী দেশপ্রেমিক এই সংস্কৃতিকর্মী, সংগঠক ও শিক্ষকের দুটি শিশু সন্তানের কথা বিবেচনা করে এবং তাঁর সুস্থতার জন্য দ্রুত মুক্তির ব্যবস্থা করলে তা একটি মানবিক দৃষ্টান্ত হয়ে থাকবে। সেই সাথে জানিয়ে রাখতে চাই, রুমা সরকারের দ্রুত মুক্তি না হলে আবৃত্তিশিল্পীরা দেশজুড়ে আন্দোলনে যেতে বাধ্য হবে।

    ঢাকার পল্লবীর 'সাহিনুদ্দীন' হত্যাকাণ্ডের ভিডিও ফেসবুকে নোয়াখালীর 'যতন সাহা' হত্যাকাণ্ড বলে অপপ্রচার ও ফেসবুক লাইভে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য গতকাল বুধবার রুমা সরকারকে র‍্যাব সদর দপ্তরে নিয়ে আসা হয়েছিল। র‍্যাবের পক্ষ থেকে পাঠানো এক ক্ষুদে বার্তায় জানানো হয়, রুমা সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৮/৩১ ধারায় মামলা করা হয়েছে।

    রমনা থানার উপপরিদর্শক আমির উল ইসলাম বলেন, র‍্যাব-৩ এর ওয়ারেন্ট অফিসার মনির উদ্দিন বাদী হয়ে রাত ৩টার দিকে মামলা দায়ের করেন।

    প্রসঙ্গত, গত ১৬ মে ব্যবসায়ী সাহিনুদ্দিনকে তার ছেলের সামনে কুপিয়ে হত্যা করে দুই যুবক। এই ঘটনায় সাবেক একজন এমপিসহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

    অন্যদিকে, গত ১৫ অক্টোবর বিকেলে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার ৬নং ওয়ার্ডের নরোত্তমপুরের শ্রী শ্রী রাধা কৃষ্ণ গৌর নিত্যানন্দ মন্দির (ইসকন মন্দির) এবং বিজয়া সার্বজনীন দূর্গা মন্দিরে সাম্প্রদায়িক সন্ত্রাসীদের হামলায় নিহত হন যতন সাহা। ওই হামলায় নির্মমভাবে তাকে পিটিয়ে হত্যা করা হয়।

    পূর্বপশ্চিমবিডি/এসএস

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close