• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

শেখ রাসেলের জন্মদিন উদযাপন আইইবির

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০২১, ১৩:৫৪
নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ ও আইইবি ঢাকা কেন্দ্রের যৌথ উদ্যোগে উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার বিকেল ৫টার দিকে আইইবি কাউন্সিল হলে (নতুন ভবনের দ্বিতীয় তলা) আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীকে আইইবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবির সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর, ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর ব্যাপারি, আইইবির ভাইস প্রেসিডেন্ট (এইচআরডি) প্রকৌশলী মো. নুরুজ্জামান এবং আইইবির ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মোল্লা মোহাম্মদ আবুল হোসেন।

আইইবির ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশারের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদা।

স্বাগত বক্তব্য রাখেন আইইবির সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শিবলু) পিইঞ্জ।

এদিকে, সাম্প্রদায়িক সহিংসতায় উদ্বেগ প্রকাশ করেছে আইইবি, ঢাকা কেন্দ্র।

সংগঠনটির ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, সম্প্রতি সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজাকে কেন্দ্র করে কুমিল্লা, চট্টগ্রাম, চাঁদপুর, নোয়াখালী ও রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে যে সহিংসতা ঘটেছে, তা নজিরবিহীন ও ন্যাক্কারজনক। অসাম্প্রাদায়িক ও ধর্মীয় সম্প্রীতির বাংলাদেশে এ ধরনের ঘটনা নিন্দনীয়। সরকারের ভাবমূর্তি নষ্ট করার লক্ষ্যে একদল কুচক্রী মহল এই সাম্প্রদায়িক সহিংসতায় মেতে উঠেছে।

এসব ঘটনায় স্বাধীন ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে আইইবি ঢাকা কেন্দ্র।


পূর্বপশ্চিমবিডি/জিএস

শেখ রাসেল,জন্মদিন উদযাপন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close