• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮
  • ||

৬ জেলায় ইন্টারনেটের গতি কম পাওয়ার অভিযোগ

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০২১, ০১:৩০
নিজস্ব প্রতিবেদক

সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া একটি অপ্রীতিকর ঘটনার পরিপ্রেক্ষিতে দেশের ছয় জেলায় ইন্টারনেটের গতিয়ে কমিয়ে দিয়েছে সরকারি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। সংশ্লিষ্ট সূত্র এবং জেলাগুলোর বেশ কয়েকজন গ্রাহকের সঙ্গে কথা বলে এ বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। যদিও নিয়ন্ত্রক সংস্থা বা সেবা দাতা কোনো প্রতিষ্ঠানের পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে কিছু বলা হচ্ছে না।

এ বিষয়ে জানতে বিটিআরসির জনসংযোগ কর্মকর্তা জাকির হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি হাসপাতালে রোগী দেখতে গেছেন জানিয়ে মন্তব্য করতে অপরগতা প্রকাশ করেন। পরে সংস্থাটির একাধিক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরাও এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

সম্পর্কিত খবর

    তবে দেশের কয়েকটি জেলার গ্রাহকেরা স্বাভাবিক সময়ের তুলনায় ইন্টারেনেটের গতি কম পাওয়ার কথা জানিয়েছেন।

    এ বিষয়ে জানতে দেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর প্রতিষ্ঠান গ্রামীণফোনের জনসংযোগ কর্মকর্তা সাকিব হাসান শুভর সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বলেন, ইন্টারনেটের গতি কমে যাওয়ার বিষয়টি তাঁদের জানা নেই। এ বিষয়ে লিখিত কোনো নির্দেশনা তাঁরা এখনো পাননি।

    তবে আরেক অপরেটর বাংলালিংকের এক কর্মকর্তা ইন্টারনেটের গতি কমানোর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ইন্টারনেটের গতি কমানোর বিষয়ে কিছুটা জানি। এ বিষয়ে বিস্তারিত জানতে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটর অব বাংলাদেশের (এমটব) সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।

    পরে এমটবের প্রধান জনসংযোগ কর্মকর্তা মামুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে এখনই কিছু বলতে পারছি না। সকালে খোঁজখবর নিয়ে বিস্তারিত জানাতে পারবো।

    কুমিল্লাসহ যে জেলাগুলোতে ইন্টারনেটের গতি কমানো হয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে সেগুলো হলো- চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর। গ্রাহকদের সঙ্গে কথা বলে জানা যায়, তাঁরা সেলফোনে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না।

    পিপি/জেআর

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close