• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮
  • ||

চার মাস পর করোনায় সর্বনিম্ন মৃত্যু

প্রকাশ:  ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৭:১৬ | আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৪
নিজস্ব প্রতিবেদক

সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। এই সংখ্যা চার মাস পর সর্বনিম্ন। এর আগে গত ২৬ মে ১৭ জনের মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৪৮৭ জনে।

এই সময়ে নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছেন আরো এক হাজার ১৭৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৫৫ হাজার ৫১ জন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৮৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৪ হাজার ৯৬২ জন।

সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮২১টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৮ হাজার ২৬০টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ৫৯৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৯৭ লাখ চার হাজার ৭২২টি।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হাড় চার দশমিক ১২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ০২ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ১২ জন,চট্টগ্রাম বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে এক জন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৪ জন,বেসরকারি হাসপাতালে তিন জন মারা যান।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন,৫১ থেকে ৬০ বছরের মধ্যে চার জন,৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয় জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চার জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৮৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৫৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮০ হাজার ৬৪৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৩৮ হাজার ৭৩৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪১ হাজার ৯০৬ জন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মৃত্যু,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close