• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮
  • ||

বিমানবন্দরে খোলা জায়গায় করোনা ল্যাব বসানোর পক্ষে নন স্বাস্থ্যমন্ত্রী 

প্রকাশ:  ২১ সেপ্টেম্বর ২০২১, ১৫:২১
নিজস্ব প্রতিবেদক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পার্কিংয়ের জায়গায় খোলা আকাশের নিচে করোনা পরীক্ষার জন্য ‘মোবাইল ল্যাব’ বসানোর পক্ষে নন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ল্যাব বসানোর জন্য বিমানবন্দরের ভেতরে জায়গা নির্ধারণ করে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর শ্যামলীতে ২৫০ শয্যা বিশিষ্ট টিবি হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেন্স ল্যাব ও ওয়ান স্টপ টিবি সার্ভিস সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এয়ারপোর্টে ঘুরে আসলাম। এখনও কেউ ল্যাব বসায়নি, জায়গাই দিতে পারে না। আমি নিজে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদকে নিয়ে গিয়েছি। আমাদের জায়গা ভেতরে গিয়ে দেখিয়ে আসতে হলো। জায়গা না দিলে ল্যাব হবে কীভাবে। খোলা মাঠে কি কখনও ল্যাব তৈরি করা যায়? খোলা মাঠে ল্যাব করা যাবে না। এয়ারপোর্টের ভেতরে আমাদের জায়গা দিতে হবে যেখানে ল্যাব করা যাবে।

জাহিদ মালেক বলেন, সাতটি কোম্পানিকে অনুমোদন দিয়ে (আরব আমিরাতের সম্মতির জন্য) পাঠিয়ে দেওয়া হয়েছিল। তাদের নিয়োগ দেওয়া হয়েছে কিন্তু তারা কাজ করতে পারছিল না। ল্যাবের জায়গাও দেখিয়ে দেওয়া হয়নি। আজকে সবাই মিলে আমরা সেটা সমাধান করে দিয়ে আসলাম। আশা করি নির্ধারিত জায়গায় কাজ শুরু করবে। আরো যদি বড় জায়গা লাগে সেটা তারা ব্যবস্থা করবে।

‘এখানে ভুল বোঝাবুঝির কোনও অবকাশ নেই’ দাবি করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের সবাই মিলেই দেশের জন্য কাজ করতে হবে। আজকে কোন জায়গায় ল্যাব বসবে সেটা মন্ত্রীর দেখার কথা না। তারপরও আমরা গিয়ে দেখেছি এবং সে জায়গা নিয়েছি। আশা করি কয়েকদিনের মধ্যে বিদেশে যাওয়ার এই ব্যবস্থা ঠিক হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ ছিল প্রতিষ্ঠান ঠিক করে দেওয়া, সেটা আমরা করেছি। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ দিবে এবং সিভিল এভিয়েশন জায়গা দিবে। যে জায়গা এতদিনেও নির্ধারণ হয়নি, আজ হলো।

অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর মিলার, ইউএসএআইডি'র ডেপুটি মিশন ডিরেক্টর র‌্যান্ডি আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/আর

বিমানবন্দর,স্বাস্থ্যমন্ত্রী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close