• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮
  • ||

আট বিভাগে হচ্ছে সরকারি চাকরিজীবীদের জন্য হাসপাতাল

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:০৬
নিজস্ব প্রতিবেদক

দেশের ৮টি বিভাগে মাঠ পর্যায়ে সরকারি কর্মচারীসহ সর্বস্তরের জনগণের মাঝে মানসম্মত চিকিৎসা সেবা পৌঁছে দিতে 'সরকারি কর্মচারী হাসপাতাল' নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার।

এজন্য বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে জমির পরিমাণ, স্থানিক নকশা এবং সম্ভব্য প্রাক্কলিত ব্যয় নির্ধারণপূর্বক পরিপূর্ণ প্রস্তাব প্রেরণের জন্য বিভাগীয় কমিশনারদের নির্দেশনা দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সূত্র জানায়, সকল বিভাগে সরকারি কর্মচারী হাসপাতাল নির্মাণের জন্য অর্থ সংস্থান করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অর্থনৈতিক সম্পর্ক বিভাগকে গত ৮ জুন পত্র প্রেরণ করে জনপ্রশাসন মন্ত্রণালয়। পরবর্তীতে গত ৩০ জুলাই আবারো তাগিদপত্র দেওয়া হয়।

হাসপাতাল নির্মাণের জন্য বিভাগীয় কমিশনারদের কাছে প্রস্তাব চায় জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে রাজশাহী বিভাগ ছাড়া আর কোনো বিভাগের প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়ে আসেনি। কয়েকটি বিভাগ জমি বাছাইয়ের চেষ্টা করলেও উপযুক্ত স্থান না পাওয়ায় প্রস্তাব পাঠাতে পারেনি। পরবর্তীতে গত ১৫ সেপ্টেম্বর বিভাগীয় কমিশনারদের বৈঠকে সরকারি উপযুক্ত জমির সংকটের বিষয়টি তুলে ধরেন বিভাগীয় কমিশনাররা। পর্যালোচনা শেষে হাসপাতাল নির্মাণের জন্য সরকারি জমি না পাওয়া গেলে বেসরকারি জমি অধিগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।

খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন এনডিসি বলেন, আমরা খুলনায় হাসপাতাল নির্মাণের জন্য সরকারি জমি নির্বাচনের চেষ্টা করেছি। কিন্তু উপযুক্ত জমি পাওয়া যায়নি। বেসরকারি জমি নির্বাচনের জন্য বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সিদ্ধান্ত হয়েছে। খুব শিগগিরই জমি নির্ধারণ করা হবে।

জানতে চাইলে রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. মো. আব্দুল মান্নান বলেন, রাজশাহীতে সরকারি কর্মচারি হাসপাতালের নির্মাণের জন্য একটি খাস জমি প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সেটি পরিদর্শন করেছেন। শহরের শ্রীরামপুর মৌজায় বাংলাদেশ ব্যাংক ও বেতারের পাশে জমিটির অবস্থান। আমরা আমাদের প্রস্তাবনা পাঠিয়েছি। আশা করছি খুব শিগগিরই হাসপাতাল নির্মাণের প্রক্রিয়া শুরু হবে।

পূর্বপশ্চিমবিডি/এআই

সরকার,হাসপাতাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close