• রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
  • ||

হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা

প্রকাশ:  ০২ আগস্ট ২০২১, ২১:৫০
নিজস্ব প্রতিবেদক
হেলেনা জাহাঙ্গীর

ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে আরেকটি মামলা হয়েছে। রাজধানীর পল্লবী থানায় সোমবার মামলাটি দায়ের করেছেন আব্দুর রহমান তুহিন নামে এক সাংবাদিক।

এর আগে হেলেনার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে আরও তিনটি মামলা করা হয়। এর মধ্যে একটি মামলায় তিনি রিমান্ডে রয়েছেন।

পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম বলেন, চাঁদাবাজির অভিযোগটি তদন্ত করে দেখছে পুলিশ। এতে হেলেনা জাহাঙ্গীরসহ জয়যাত্রা টিভির আরও কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

এজাহারে বলা হয়েছে, আইপি টেলিভিশন জয়যাত্রার ভোলা প্রতিনিধি হিসেবে নিয়োগ দেওয়ার নামে বাদীর কাছ থেকে মোটা অঙ্কের টাকা নেয় কর্তৃপক্ষ। এই প্রক্রিয়ার সঙ্গে টিভির চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর, জেনারেল ম্যানেজার হাজেরা, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফ, কো-অর্ডিনেটর সানাউল্লাহ নূরী, স্টাফ রিপোর্টার মাহফুজ শাহরিয়ারসহ অজ্ঞাত পরিচয় ১০-১২ জন জড়িত ছিলেন।

গত ২৯ জুলাই রাতে রাজধানীর গুলশানের বাসা থেকে গ্রেপ্তারের পর পরদিনতার বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় দু'টি মামলা করে র‍্যাব।

এর মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে তিন দিনের রিমান্ডে নেয় পুলিশ। অপর মামলাটিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বিশেষ ক্ষমতা আইন, টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ও বন্যপ্রাণী সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় অভিযোগ আনা হয়েছে। ওইদিন রাতে রাজধানীর পল্লবী থানায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে আরেকটি মামলা করা হয়।

সম্প্রতি বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের ব্যানারে জেলা, উপজেলা ও বিদেশি শাখায় সভাপতি-সাধারণ সম্পাদক নিয়োগের ঘোষণা দেন হেলেনা। এ নিয়ে বিতর্কের এক পর্যায়ে গত ২৫ জুলাই তাকে আওয়ামী লীগের মহিলাবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

তাকে গ্রেপ্তারের পর রাজধানীর মিরপুরে তার মালিকানাধীন জয়যাত্রা টিভিতে অভিযান চালায় র্যা ব। আইপি টিভি পরিচালনায় কোনো বৈধ কাগজপত্র না থাকায় এর কার্যক্রম বন্ধ করা হয়েছে।

র্বপশ্চিমবিডি/এসএস

হেলেনা জাহাঙ্গীর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close