• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
  • ||

কঠোর লকডাউনের আগে কেউ কেউ ঢাকা ছাড়ছেন

প্রকাশ:  ২২ জুলাই ২০২১, ২২:২৬
নিজস্ব প্রতিবেদক

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর লকডাউন ৮ দিনের জন্য শিথল করা হয় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে। সেই সময় শেষ হচ্ছে আজ। আগামীকাল শুক্রবার থেকে ফের শুরু হবে ১৪ দিনের সর্বাত্মক বিধিনিষেধ। তার আগের দিন আজ বৃহস্পতিবার এক দিকে রাজধানী ছাড়ছেন অনেকে, অন্যদিকে আবার ঢাকায় ফিরছেনও অনেক মানুষ।

ঢাকা ছাড়া যাত্রীরা বলছেন, ঈদের আগে লকডাউন শিথিল করা হলেও ছুটি মিলছিল না, যানবাহনেও জায়গা ছিল না। এছাড়া এবারের লকডাউনে ছুটি থাকা ও উপার্জন বন্ধ থাকায় বাধ্য হয়ে আজ গ্রামে যাচ্ছেন তারা।

সম্পর্কিত খবর

    ঢাকার গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল ঘুরে যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা গেছে সকাল থেকে। এ সময় অনেককেই পরিবার-পরিজন নিয়ে গ্রামে ছুটতে দেখা যায়। তারা বলছেন, কঠোর লকডাউনে সবকিছু বন্ধ থাকবে বলে ঢাকায় বেকার বসে থাকার চেয়ে গ্রামে যাওয়াই ভালো।

    এদিকে, লকডাউনে আটকা পড়া এবং বিধিনিষেধ শিথিলে বাড়িতে যাওয়া মানুষেরা ঈদ শেষে ঢাকায় ফিরছেন। আগামীকাল শুক্রবার ফের কঠোর বিধিনিষেধ শুরু হওয়ার কথা থাকায় আজ দৌলতদিয়া ও শিমুলিয়া ফেরিঘাটে উপচেপড়া ভিড়। এ ছাড়া ঢাকায় প্রবেশদ্বারগুলোতেও শহরে ফিরতে দেখা গেছে অনেককে।

    বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) জানায়, আজ সকাল থেকেই দুটি ঘাট দিয়ে যানবাহন সমানে আসছে-যাচ্ছে। সাধারণ মানুষের ভিড়ও উল্লেখযোগ্য। এর ফলে পারাপারে যানের দীর্ঘ লাইন তৈরি হয়েছে। তবে পরিস্থিতি সামাল দিতে যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে, ফেরির সংখ্যাও বাড়ানো হয়েছে।

    পিপি/জেআর

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close