• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
  • ||

ঢাকার হাসপাতালে বিদেশি করোনা রোগীকে ধর্ষণের চেষ্টা

প্রকাশ:  ১৭ জুলাই ২০২১, ২১:৩১
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর তুরাগের জাপান ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাই করোনা রোগীকে ধর্ষণের চেষ্টার ঘটনা ঘটেছে। এ ঘটনায় হাসপাতালের স্টাফ নার্স রাসেল রেজাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

উত্তরা জোনের সহকারী কমিশনার (এসি) এস এম আশিকুর রহমান বলেন, ভুক্তভোগী ওই নারী ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটেই চিকিৎসাধীন রয়েছেন। তিনি ফিজিক্যালি অ্যাসল্ট হয়েছেন। এ ঘটনায় হাসপাতালের একজন স্টাফ নার্সকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার হওয়া আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে কি না? এমন প্রশ্নের জবাবে এসি আশিক বলেন, আমরা তদন্তের স্বার্থে যা যা প্রয়োজন সবকিছুই করছি।

তুরাগ থানার ওসি মেহেদী হাসান বলেন, ইস্ট ওয়েস্ট মেডিকেলের এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ বলেই তিনি গাড়ি টেনে চলে যান। তারপর ডিউটি অফিসার ফারুক বলেন, থানা থেকে এ তথ্য দেওয়া যাবে না। আপনি থানায় আসছেন কেন, এসব তথ্য কি থানায় থাকে? তারপর থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ শফিউল্লাহর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার তো ওই মুখস্থ নাই, এখন বলতে গেলে ভুল হবে। আপনি মামলার তদন্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) বাবলু রহমান খান বলেন, মামলাটি তদন্তাধীন। আপনি মিডিয়া সেলে কথা বলেন।

অনুসন্ধানে জানা যায়, ভুক্তভোগী ওই থাই নাগরিক আইটিডি সিনোহাইড্রো জেভির নামের একটি চীনা প্রতিষ্ঠানের ইলেকট্রিক ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত রয়েছেন। আইটিডি সিনোহাইড্রো জেভি বর্তমানে বাংলাদেশের উত্তরার দিয়াবাড়ি মেট্রোরেল প্রকল্পের কাজ করছে।

কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে গত ৬ জুলাই ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন ৫০ বছর বয়সী ওই ভুক্তভোগী নারী। চিকিৎসাধীন অবস্থায় ১৩ জুলাই তিনি বুকে ব্যথা অনুভব করেন। এমতাবস্থায় হাসপাতালের ডিউটিরত স্টাফ নার্স রাসেল রেজা বডি ম্যাসেজের নামে ১৩ ও ১৪ জুলাই তাকে বিভিন্নভাবে যৌন হয়রানি করেন। এ ঘটনায় ওই কোম্পানির সিকিউরিটি ম্যানেজার রজব আলী বাদী হয়ে তুরাগ থানায় গত শুক্রবার ধর্ষণের চেষ্টার অভিযোগ এনে একটি মামলা করেন। যার মামলা নম্বর ১৫(৭)২১।

পরবর্তীতে ওই মামলায় অভিযুক্ত স্টাফ নার্স রাসেল রেজাকে শুক্রবার সন্ধ্যায় গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার হওয়া রাসেল যশোরের শার্শা উপজেলার পারিয়াগোফ গ্রামের আব্দুল মতলবের ছেলে। তিনি বর্তমানে ইস্ট ওয়েস্ট মেডিকেলে স্টাফ নার্স হিসেবে কর্তব্যরত রয়েছেন এবং হাসপাতালের পেছনের একটি মেসে থাকেন।

একই হাসপাতালের ওয়ার্ড বয় সাব্বির তালুকদার বলেন, আমি ও রেজা ভাই চার মাস ধরে হাসপাতালের পাশের একটি মেসে চার মাস ধরে থাকি। এক করোনা রোগীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে শুক্রবার সন্ধ্যায় পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

থাই নারীকে ধর্ষণের চেষ্টার ঘটনায় করা মামলা প্রসঙ্গে জানতে যোগাযোগ করা হয় উত্তরা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ সাইফুল ইসলামের সাথে। তিনি বলেন, একজন করোনা রোগীকে যৌন হয়রানি করার অভিযোগে মামলা করা হয়েছে, একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএস

রাজধানী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close