• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮
  • ||
শিরোনাম

নিত্যপণ্যের মূল্য রোধসহ মুক্তি কাউন্সিল’র ১৮ দফা কর্মসূচি

প্রকাশ:  ১১ জুন ২০২১, ২১:০৪
নিজস্ব প্রতিবেদক

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি রোধ, পুলিশি নির্যাতন বন্ধ, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, যথাযথ মজুরী বাস্তবায়ন, ডিসেম্বরের মধ্যে টিকা দেওয়াসহ ১৮ দফা কর্মসূচি বাস্তবায়নের আহ্বান জানিয়েছে জাতীয় মুক্তি কাউন্সিল।

শুক্রবার (১১ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশে এ আহ্বান জানানো হয়।

সম্পর্কিত খবর

    সমাবেশে বক্তারা বাজেটকে অকার্যকর বলে আখ্যায়িত করে বলেন, সরকার ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার এক ঘাটতি বাজেট পেশ করেছে। তারা বলছে এ বাজেট ব্যবসাবান্ধব। কিন্তু এ বাজেট ব্যবসায়ীদের খেদমতেই হয়েছে।

    তারা বলেন, করোনা অতিমারিতে জনগণের জীবন ও জীবিকা যখন বিপর্যস্ত তখন বাংলাদেশের লুটেরা ব্যবসায়ী ও দুর্নীতিবাজ আমলারা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি ও সরকারি কেনাকাটায় দুর্নীতি করে হাজার হাজার কোটি টাকা শোষণ ও লুণ্ঠন করেছে।

    বক্তারা বলেন, করোনায় দেশে নতুন করে গত এক বছরে আড়াই কোটি মানুষ যে দরিদ্র হয়েছে তাদের রক্ষায় বাজেটে বরাদ্দ দেওয়া হয়নি। স্বাস্থ্য ও চিকিৎসা সেবার জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দেওয়া হয়নি। টিকা সংক্রান্ত ব্যয় এবং বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে সুনির্দিষ্ট কোনও পরিকল্পনা অর্থমন্ত্রীর বক্তব্যে পাওয়া যায়নি।

    এ অবস্থায় চাল, ডাল, তেল, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে, কর্মক্ষম মানুষের সারা বছর কাজের দাবিতে, পুলিশি নির্যাতন ও জুলুমের বিরুদ্ধে, ডিজিটাল নিরাপত্তা আইনসহ সকল দমনমূলক আইন বাতিলের দাবিতে, সভা সমাবেশে পুলিশের বাধা বন্ধের দাবিতে, শ্রমিকদের বাজার দরের সঙ্গে মিল রেখে মনুষ্যোচিত মজুরীর দাবিতে, ১৮ বছর ঊর্ধ্ব সকলকে আগামী ডিসেম্বর ২০২১ এর মধ্যে টিকা দেওয়ার দাবিসহ গণতান্ত্রিক দাবি আদায়ে ১৮ দফা কর্মসূচি বাস্তবায়নের আহ্বান জানান বক্তারা।

    পূর্বপশ্চিমবিডি/এসএস

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close