• শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ আটক ৩

প্রকাশ:  ০৪ জুন ২০২১, ২১:২৭
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুর থেকে বিপুল পরিমাণ জাল টাকা, টাকা জাল করার অত্যাধুনিক সরঞ্জামসহ জাল টাকা তৈরি চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (৩ জুন) বিকাল ৫টার দিকে তাদের আটক করে র‍্যাব-২।

আটক ব্যক্তিরা হলেন- ইমাম হাসান সাইফী, তৌহিদুল ইসলাম ও সাব্বির হোসাইন।

র‍্যাব-২-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ আল মামুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি বিশেষ আভিযানিক দল মিরপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় বাংলাদেশি এক হাজার ও ৫০০ টাকা মূল্যমানের মোট ১৪ লাখ ৯৬ হাজার টাকার জাল নোট ও জাল টাকা তৈরির বিপুলসংখ্যক সরঞ্জাম জব্দ করা হয়।

এএসপি আবদুল্লাহ আল মামুন বলেন, আটক ব্যক্তিদের প্রাথামিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা জাল টাকা তৈরির সংঘবদ্ধ চক্রের সদস্য। তারা পরস্পর যোগসাজসে মিরপুর এলাকায় বাসা ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে কম্পিউটার ফটোশপ সফট্ওয়্যার ও বিভিন্ন প্রকার সরঞ্জাম ব্যবহার করে বিভিন্ন মূল্যমানের টাকার জাল নোট তৈরি করে আসছিলো। এই জাল টাকা ঢাকাসহ বিভিন্ন এলাকায় সরবরাহ এবং বিক্রি করে আসছিল।

তিনি আরো বলেন, এ কাজে তারা অত্যাধুনিক কম্পিউটার, প্রিন্টার, ফটোকপি মেশিন, স্ক্রিন প্রিন্ট, ধাতব প্লেট (ডাইস), উন্নতমানের কাগজ, বিভিন্ন প্রকার কালি, বিভিন্ন ধাতব পাউডারসহ অনেক সরঞ্জাম ব্যবহার করতো। এ কাজ তারা দীর্ঘদিন ধরে করে আসছিল। আটক ইমাম হাসান সাইফী ও তৌহিদুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলার সন্ধান পাওয়া গেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএস

রাজধানী,র‍্যাব
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close