• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮
  • ||
শিরোনাম

স্যাটেলাইটের বকেয়া দিয়ে চালু এসএ টিভি, বন্ধ চ্যানেল নাইন

প্রকাশ:  ২১ মে ২০২১, ১৫:৩০ | আপডেট : ২১ মে ২০২১, ১৫:৪৫
নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের বকেয়া ভাড়া পরিশোধ করার পর বেসরকারি টেলিভিশন এসএ টিভি চালু হলেও বন্ধ আছে চ্যানেল নাইনের সম্প্রচার। বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল) বৃহস্পতিবার (২০ মে) রাত থেকে চ্যানেল দু’টির সম্প্রচার বন্ধ করে। শুক্রবার বেলা পৌনে ২টার দিকে এসএ টিভির সম্প্রচার আবার চালু হয়।

এ বিষয়ে জানতে চাইলে বিসিএসসিএল-এর চেয়ারম্যান ড. শাজাহান মাহমুদ বলেন, বিল বকেয়া থাকায় চ্যানেল দুটির সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। বিল পরিশোধ করা হলে আবার চালু হবে চ্যানেল দুটি।

ড. শাজাহান মাহমুদ জানান, কোনো সংস্থার বিল বকেয়া থাকলে সেই প্রতিষ্ঠানের সেবা বন্ধ করে দেওয়া হবে, এটা সাধারণ নিয়ম। সেটাই করা হয়েছে। চ্যানেল দুটির কর্তৃপক্ষ আমাদের অফিসে এসেছেন।

এসএ টিভি উঠে গেছে জানিয়ে তিনি বলেন, আশা করছি, চ্যানেল নাইনও রোববার সকাল ১০টার মধ্যে ঠিক হয়ে যাবে।

কত টাকা বকেয়া আছে জানতে চাইলে বিসিএসসিএল চেয়ারম্যান সে উত্তর না দিলে বলেন, বকেয়ার পরিমাণ বেশি টাকা নয়। কিন্তু বকেয়া তো বকেয়াই। পরিশোধ তো করতে হবে। অন্যান্য চ্যানেলগুলোর বিল আপ টু ডেট আছে।

এসএ টিভির ডেপুটি হেড অব নিউজ বেলাল হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বেলা দেড়টার দিকে বলেন, আমি এখন স্যাটেলাইট কোম্পানির অফিসে আছি। আশা করি ১০ মিনিটের মধ্যে চ্যানেল চালু হয়ে যাবে।

পরে তিনি বলেন, আমরা বকেয়া পরিশোধ করেছি।

চ্যানেল নাইনের অনুষ্ঠান বিভাগের একজন প্রযোজক জানান, বঙ্গবন্ধু স্যাটেলাইট এখন বেসরকারি টেলিভিশনের কাছ থেকে ভাড়া অগ্রিম নেয়। চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত অগ্রিম ভাড়া এক কোটি টাকার মতো পরিশোধ করতে বৃহস্পতিবার চিঠি আসে। এরপর ৪০ লাখ টাকা জমা দেয়া হয়। বাকি টাকা দিয়ে যত দ্রুত সম্ভব পরিশোধ করে টেলিভিশন চালুর উদ্যোগ নেয়া হয়েছে।

বেসরকারি টেলিভিশনগুলো আগে মূলত সিঙ্গাপুরভিত্তিক স্যাটেলাইট ব্যবহার করত। সেখানে ভাড়া পরিশোধে অগ্রিম দেয়ার ব্যাপার ছিল না। তবে ২০১৮ সালে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের পর থেকে অগ্রিম ভাড়া পদ্ধতি চালু হয়। আর এটিই সমস্যা তৈরি করেছে বলে দাবি করেছেন ওই প্রযোজক।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বন্ধ,সম্প্রচার,চ্যানেল নাইন,এসএটিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close