• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮
  • ||

যার উদ্যোগে রোজিনার রিমান্ড বাতিল ও ডিজিটাল আইনে মামলা হয়নি

প্রকাশ:  ১৮ মে ২০২১, ২২:৫৬
নিজস্ব প্রতিবেদক

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সাংবাদিক রোজিনা ইসলাম অবশ্যই ন্যায় বিচার পাবেন। আমি পাবলিক প্রসিকিউশনকে বলেছি-মামলার খুঁটিনাটি বিষয় খতিয়ে দেখতে।

মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানের বাসায় প্রেসক্লাবের প্রতিনিধি দল আইনমন্ত্রীর সঙ্গে দেখা করার পর তিনি এ সব কথা বলেন।

সম্পর্কিত খবর

    তিনি বলেন, এটা দুঃখজনক ঘটনা। বিষয়টি সহজেই সমাধান যেত। আমার উদ্যোগে রিমান্ড বাতিল ও ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা হয়নি। রোজিনা ইসলাম অবশ্যই ন্যায় বিচার পাবেন। তার মামলাটি সহানুভূতির সঙ্গে দেখা হচ্ছে।

    এর আগে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে দেখা করেন প্রেসক্লাবের প্রতিনিধি দল। এ সময় রোজিনা ইসলামের মুক্তি ও দোষীদের শাস্তির দাবি জানান।

    উল্লেখ্য, গতকাল সোমবার (১৭ মে) পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় তাকে আটকে রেখে হেনস্তা করা হয়।

    একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত ৯টার দিকে সচিবালয় থেকে তাকে শাহবাগ থানায় আনা হয়। পরে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

    মামলায় তার বিরুদ্ধে অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগ আনা হয়। মঙ্গলবার ওই মামলায় তাকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

    কারাবিধি অনুযায়ী রোজিনা ইসলামকে চিকিৎসা দেওয়ারও আদেশ দেন আদালত। পরে রোজিনাকে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে পাঠানো হয়। আগামী বৃহস্পতিবার (২০ মে) তার জামিন আবেদনের শুনানি হবে।

    পিপি/জেআর

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close