• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮
  • ||
শিরোনাম

যেসব বিভাগে ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির আভাস

প্রকাশ:  ০৯ মে ২০২১, ১৩:১১ | আপডেট : ০৯ মে ২০২১, ১৩:১৬
নিজস্ব প্রতিবেদক

দেশের সব বিভাগেই ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এছাড়া আজ দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। বৃষ্টির ধারা আরও দু-একদিন অব্যাহত থাকতে পারে।

রোববার (৯ মে) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

জানতে চাইলে আবহাওয়াবিদ মুহম্মদ আরিফ হোসেন জানিয়েছেন, প্রায় সব বিভাগেই কমবেশি বৃষ্টি হবে। তবে এ সময়ে বৃষ্টির সঙ্গে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। কোথাও কোথাও ঝড়ের গতি ঘণ্টায় ৪০ কি.মি. এর বেশি হতে পারে।

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে বরিশালের খেপুপাড়ায় ৩৭ মি.লি.। এছাড়া হাতিয়া, বগুড়া, বদলগাছী, ভোলাসহ বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে।

এদিকে আজ বেলা ১১টার দিকে রংপুর বিভাগের জেলাগুলোতে, বিশেষ করে রংপুর, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, গাইবান্ধা এবং রাজশাহী ও খুলনা বিভাগের সীমান্তবর্তী জেলাগুলো অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্মুখীন হয়েছে।

এছাড়া পূর্বাভাসে তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। সকালে ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কি.মি.। পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।


পূর্বপশ্চিমবিডি/জিএস

বিভাগে ঝড়ো হাওয়া,বজ্রবৃষ্টির আভাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close