• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮
  • ||

এবার ঢাকায় ‘শিশুবক্তা’ রফিকুলের বিরুদ্ধে মামলা

প্রকাশ:  ০৮ এপ্রিল ২০২১, ২০:৩২
নিজস্ব প্রতিবেদক

এবার ডিএমপির মতিঝিল থানায় ‘শিশুবক্তা’ হিসেবে পরিচিত মাওলানা রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে মাওলানা রফিকুল ইসলামের বিরুদ্ধে গাজীপুরের গাছা থানায়ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। সেই মামলায় তাকে আজ কারাগারে পাঠানো হয়েছে।

সৈয়দ নুরুল ইসলাম বলেন, রফিকুল ইসলামের বিরুদ্ধে মো. আদনান শান্তু নামে একজন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মতিঝিল থানায় মামলা করেন। মামলাটি ডিএমপির সাইবার ক্রাইম ইউনিট তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এদিকে, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানায় রাষ্ট্রবিরোধী উসকানিমূলক বক্তব্য দেয়া ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এরপর তাকে আদালতে তোলা হলে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক মো. শরিফুল ইসলাম কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বুধবার রাষ্ট্রবিরোধী, উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টার অভিযোগে রফিকুল ইসলামকে নেত্রকোনা থেকে আটক করে পুলিশের এলিট ফোর্স র‍্যাব।

এর আগে বুধবার দুপুরে নেত্রকোনা থেকে শিশুবক্তা হিসেবে পরিচিত রফিকুল ইসলামকে আটক করে র‍্যাব। এসময় তার কাছ থেকে চারটি মোবাইল জব্দ করা হয়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মামলা,শিশুবক্তা,ঢাকা,রফিকুল ইসলাম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close